কেবিসির সমাপ্তি, চোখে জল বিগ বির

কেবিসির সমাপ্তি, চোখে জল বিগ বির

কেবিসির সমাপ্তি, চোখে জল বিগ বির শেষ হয়ে গেল কেবিসি ৬। কউন বনেগা ক্রোড়পতির ষষ্ঠ অধ্যায়ের শেষ পর্বের শুটিং হয়ে গেল। এরপর আর হটসিটে বসতে পারবেন না দর্শকরা। তবে কেবিসির সমাপ্তিতে দর্শকদের থেকে অনেক বেশি দু:খিত কুইজ মাস্টার। দু`হাজার সালে কেবিসির জন্মলগ্ন থেকে যুক্ত ছিলেন অমিতাভ। শেষ পর্বের শুটিং শেষে ফেসবুকে লিখলেন, "কেবিসি সিজন শেষ হয়ে গেল! দু:খ রয়ে গেল, আর থেকে গেল অদ্ভুত অনুশোচনা"।

ছ`টি সিজনের মধ্যে শুধু ২০০৭ ছাড়া সবকটিতেই সঞ্চালক ছিলেন বিগ বি। কেবিসির শুরু থেকেই তাঁর অমায়িক ব্যবহার মুগ্ধ করেছিল প্রতিযোগী থেকে টিভির পর্দার ওপারে বসে থাকা নিছক দর্শক সকলকে। শুধু তাই নয়। কেবিসি জাহাজে চেপেই তাঁর প্রযোজনা সংস্থা এবিসিএলের ঋণের সাগর পেরিয়েছিলেন প্রৌঢ় অমিতাভ। কেবিসিই তাঁকে বড় পর্দার শাহেনশাহর পাশাপাশি করে তুলেছিল ছোট পর্দার তারকাও। মোটা কালো ফ্রেমের চশমা আর সাদা দাড়ির লুক মাচো অমিতাভ থেকে প্রৌঢ় অথচ বলিষ্ঠ, নতুন এক পরিচয় দিয়েছিল তাঁকে। এক কথায় কেবিসির কাছে তাঁর পাওয়া অনেক।

"এই অনুভূতি লিখে বোঝানো যাবে না...দর্শকরা প্রতিদিন একনিষ্ঠ ভাবে আসতেন, শান্ত থাকতেন, শৃঙ্খলা বজায় রাখতেন...সকলকে ধন্যবাদ...আমি আশা করি খুব তাড়াতাড়ি আপনাদের মাঝে ফিরে আসব...সকলের জন্য ভালবাসা রইল", লিখেছেন বিগ বি।

কেবিসি ৬ থেকে সবথেকে বেশি অঙ্কের পুরস্কার জিতেছেন মুম্বইয়ের প্রাইভেট টিউটর সুমিত কউর সাহানে। কেবিসির মঞ্চ থেকে প্রথম মহিলা হিসেবে ৫ কোটি টাকা জিতেছেন সুমিত। এক কোটি টাকা জিতেছেন কাশ্মীরের মনোজ কুমার রায়নাও। গত ৭ সেপ্টেম্বর শুরু হয়েছিল কেবিসি ৬। শেষ পর্ব দেখানো হবে ২৬ জানুয়ারি।




First Published: Monday, January 21, 2013, 00:16


comments powered by Disqus