কিং খানের মুকুটে এবারে মালয়শিয়ার পালক

Last Updated: Sunday, December 16, 2012 - 14:11

কিছুদিন আগেই মাকারেশ ফিল্ম ফেস্টিভ্যালে কিং খানকে বিশেষ সম্মানে ভূষিত করেছিলেন মরক্কোর রাজকুমার। আর এবারে নিজের জন্মদিনে শাহরুখকে সম্মানিত করলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী তুন ডক্টর মহাথির বিন মহম্মদ।
মহাথির মহম্মদের জন্মদিনের পার্টিতে নিমন্ত্রণ রক্ষায় মালয়েশিয়া গিয়েছিলেন শাহরুখ। সেই অনুষ্ঠানেই শাহরুখকে মালয়েশিয়ার সম্মানীয় ব্র্যান্ডলরিয়েট লেজেন্ডারি অ্যাওয়ার্ডে ভূষিত করেছেন মহাথির। ভারতের সর্বপ্রথম ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে ও বলিউড ছবিতে তাঁর অবদানের জন্য এশিয়া প্যাসিফিক ব্র্যান্ডস ফাউন্ডেশন এই সম্মান দিল তাঁকে। প্রধানমন্ত্রী মহাথির মহম্মদ, তাঁর টেলর রবার্ট লোহ ও দ্য ব্র্যান্ডলরিয়েটের প্রেসিডেন্ট কে কে জোহান শাহরুখের হাতে এই পুরস্কার তুলে দেন।
এই সম্মান পাওয়ার পর কিং খান বলেন, "ব্র্যান্ডলরিয়েট লেজেন্ডারি অ্যাওয়ার্ড পাওয়া সত্যই সম্মানের"। পরে টুইট করে শাহরুখ বলেন, "ডক্টর মহাথিরের অনুষ্ঠানে ব্র্যান্ডলরিয়েট সম্মান ও একটি ডিজিটাল কোরান উপহার পেয়েছি"।
শাহরুখ ছাড়াও এই বিশেষ সম্মান প্রাপকদের তালিকায় রয়েছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন প্রেসিডেন্ট নেলসন ম্যান্ডেলা, নোবেল পুরস্কার জয়ী মহম্মদ ইয়ুনুস, শিল্পপতি রতন টাটা, অ্যাপেলের প্রাক্তন চেয়ারম্যান স্টিভ জবস, সোস্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকরবার্গ, ফর্মুলা ওয়ান ড্রাইভার মাইকেল শুমাখার ও আরও অনেকে। এর আগে ২০০৮ সালে প্রথম ভারতীয় অভিনেতা হিসেবে ব্রিটিশ নাইটহুডের সমকক্ষ মালয়েশিয়ান ডাটুক উপাধি পান শাহরুখ। তাঁর ছবির মাধ্যমে মালেয়েশিয়ার দক্ষিণী রাজ্য মালাক্কার পর্যটনকে তুলে ধরার জন্য মালাক্কার গভর্নর তাঁকে এই উপাধি দেন।



First Published: Sunday, December 16, 2012 - 14:17


comments powered by Disqus