"উত্সবে টাকা, ক্ষতিপূরণে নেই?" আদালতের ভর্তসনা রাজ্য সরকারকে

রাজকীয়ভাবে নাইট সংবর্ধনায় উস্কে দিল রাজ্য সরকারের উদাসীনতা। আয়লা দুর্গতকে ক্ষতিপূরণ দেওয়ার বিষয়ে সরকার কী ভাবছে, সেই সিদ্ধান্ত জানানোর জন্য রাজ্যকে সময়সীমা বেঁধে দিল কলকাতা হাই কোর্ট। সাতদিনের মধ্যে রাজ্য সরকারকে তার সিদ্ধান্ত আদালতে জানাতে হবে। বিচারপতি দীপঙ্কর দত্ত আজ এই নির্দেশ দিয়েছেন।

Updated By: Jun 4, 2014, 01:31 PM IST

রাজকীয়ভাবে নাইট সংবর্ধনায় উস্কে দিল রাজ্য সরকারের উদাসীনতা। আয়লা দুর্গতকে ক্ষতিপূরণ দেওয়ার বিষয়ে সরকার কী ভাবছে, সেই সিদ্ধান্ত জানানোর জন্য রাজ্যকে সময়সীমা বেঁধে দিল কলকাতা হাই কোর্ট। সাতদিনের মধ্যে রাজ্য সরকারকে তার সিদ্ধান্ত আদালতে জানাতে হবে। বিচারপতি দীপঙ্কর দত্ত আজ এই নির্দেশ দিয়েছেন। ২০০৯ সুন্দরবনের কুমিরমারি গ্রামে আয়লা ঝড়ে প্রাণ হারান সুন্দরী ঢালি। ক্ষতিপূরণের জন্য প্রশাসনের দ্বারস্থ হন সুন্দরী ঢালির বাবা অরবিন্দ ঢালি। কিন্তু বছরের পর বছর কেটে গেলেও, অরবিন্দ ঢালি কোনও ক্ষতিপূরণ পাননি।

গতকালই বিচারপতি দীপঙ্কর দত্ত প্রশ্ন তোলেন, রাজ্যের কাছে কেকেআরকে সংবর্ধনা দেওয়ার জন্য টাকা রয়েছে, কিন্তু সমাজ কল্যাণের ক্ষেত্রে খরচ করার টাকা নেই? আজও সরকারি অশোক ব্যানার্জিকে তীব্র ভর্তসনা করেন বিচারপতি। প্রশ্ন তোলেন, এমন একটি বিষয়ে কেন হস্তক্ষেপ করতে হবে আদালতকে? কেন ক্ষতিপূরণ পেতে একজন দুর্গতকে আদালতে আসতে হবে?

.