সারারাত কন্ট্রোল রুমে মেয়র পারিষদরা, শহরের অধিকাংশ এলাকা থেকে নামল জল, তবে মেয়রের পাড়ায় এখনও জমে জল

মুখ্যমন্ত্রীর নির্দেশে সারারাত পুরসভার কন্ট্রোল রুমে রইলেন মেয়র পারিষদরা। সেখান থেকেই পুরসভার পাম্পিং স্টেশনগুলোর সঙ্গে যোগাযোগ রাখছিলেন তাঁরা। রাতের মধ্যেই শহরের রাস্তা থেকে জল নামাতে যুদ্ধকালীন তত্‍পরতায় কাজ করেন পুর-কর্মীরা। রবিবার সকালে দেখা যায় শহরের বিভিন্ন এলাকা থেকে জল নেমে গিয়েছে। তবে কিছু এলাকায় বিক্ষিপ্তভাবে জল জমে রয়েছে বলে জানিয়েছেন মেয়র পারিষদ দেবাশিষ কুমার। তবে মেয়র শোভন চ্যাটার্জির এলাকা পর্ণশ্রী, রবীন্দ্রনগরে এখনও জল জমে রয়েছে।

Updated By: Oct 27, 2013, 08:50 AM IST

মুখ্যমন্ত্রীর নির্দেশে সারারাত পুরসভার কন্ট্রোল রুমে রইলেন মেয়র পারিষদরা। সেখান থেকেই পুরসভার পাম্পিং স্টেশনগুলোর সঙ্গে যোগাযোগ রাখছিলেন তাঁরা। রাতের মধ্যেই শহরের রাস্তা থেকে জল নামাতে যুদ্ধকালীন তত্‍পরতায় কাজ করেন পুর-কর্মীরা।
রবিবার সকালে দেখা যায় শহরের বিভিন্ন এলাকা থেকে জল নেমে গিয়েছে। তবে কিছু এলাকায় বিক্ষিপ্তভাবে জল জমে রয়েছে বলে জানিয়েছেন মেয়র পারিষদ দেবাশিষ কুমার। তবে মেয়র শোভন চ্যাটার্জির এলাকা পর্ণশ্রী, রবীন্দ্রনগরে এখনও জল জমে রয়েছে।
প্রসঙ্গত, শুক্রবার রাত থেকে টানা বৃষ্টির পর শহরের বিভিন্ন এলাকায় জল জমে। জলে ডুবে যায় বেহালা, গার্ডেনরিচের একাংশ। বালিগঞ্জ ও আলিপুরের বেশ কয়েকটি এলাকায় হাঁটু জল। সেন্ট্রাল অ্যাভিনিউ জলময়৷ রবীন্দ্র সরণি, প্রণবানন্দ সরণি, এসপি মুখার্জি রোড, আলিপুর রোড, গড়ফা মেন রোড,কসবা বাইপাস কানেক্টরে জমে জল। জল জমে একবালপুর এলাকাতেও। জল জমে রয়েছে যাদবপুরেও।
উত্তর কলকাতার আমহার্স্ট স্ট্রিট, বাগমারি, বিধান সরণি, এমজি রোড ও সেন্ট্রাল এভিনিউও জলমগ্ন৷ ফুলবাগান, কাঁকুড়গাছিতেও জমে জল।
কলকাতা যখন জলে ভাসছে, শিলিগুড়ি থেকে তখন আসে মুখ্যমন্ত্রীর ফোন। ফোন যায় পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের কাছে। মমতা নির্দেশ দেন, মেয়রকে নয় পরিস্থিতি সামাল দেওয়ার দায়িত্ব নিতে হবে পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকে।

.