কড়েয়া কার? বোমার আঘাতে হত ১, গ্রেফতার ২

এলাকা দখলের লড়াইয়ে দুষ্কৃতীদের বোমবাজিতে মারা গেলেন নিরীহ এক ফুটপাথবাসী। নিহত মহম্মদ ইয়াসিন ভিন রাজ্যের বাসিন্দা। কালী পুজোর রাতে কড়েয়া থানার তিলজলা রোডে দুই গোষ্ঠীর সংঘর্ষে বোমার আঘাতে প্রাণ হারান মহম্মদ ইয়াসিন।

Updated By: Nov 3, 2013, 03:02 PM IST

এলাকা দখলের লড়াইয়ে দুষ্কৃতীদের  বোমবাজিতে মারা গেলেন নিরীহ এক ফুটপাথবাসী। নিহত মহম্মদ ইয়াসিন ভিন রাজ্যের বাসিন্দা। কালী পুজোর রাতে কড়েয়া থানার তিলজলা রোডে দুই গোষ্ঠীর সংঘর্ষে বোমার আঘাতে প্রাণ হারান মহম্মদ ইয়াসিন। ঘটনায় গুরুতর জখম হয়েছেন মহম্মদ আক্রম নামে আরও এক ফুটপাথবাসী। ঘটনার প্রতিবাদে সন্ধ্যায় বেশ কিছুক্ষণ পাকসার্কাস চার নম্বর ব্রিজ অবরোধ করে কংগ্রেস সমর্থকরা। এপর্যন্ত দুজনকে গ্রেফতার করেছে পুলিস।
শনিবার রাত দেড়টা। দুই গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে কড়েয়া থানা এলাকার তিলজলা রোড। দুপক্ষই এলাকা দখলের জন্য একে অপরকে লক্ষ্য করে ছুঁড়তে শুরু করে বোমা। সেই সময় ফুটপাতে শুয়ে ছিলেন বিহারের বাসিন্দা মহম্মদ ইয়াসিন ও আক্রম। বাোমা  সপ্লিন্টার এসে লাগে ইয়াসিনের মাথায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। বোমার আঘাতে গুরুতর জখম হন আরও এক ফুটপাতবাসী মহম্মদ আক্রম। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিস গ্রেফতার করেছে আমির ও সাবির নামে অভিযুক্ত দুই যুবককে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, এলাকায় বেআইনি নির্মাণ থেকে শুরু করে চোলাই বিক্রির মত অসামাজিক কাজে জড়িত ওই দুই অভিযুক্ত।
 
দীপাবলি কাটিয়ে রবিবারই বিহারে নিজের পরিবারের কাছে ফিরে যাওয়ার কথা ছিল ইয়াসিনের। স্থানীয় একটি ব্যাগ কারখানায় চাকরি করতেন বিহারের এই বাসিন্দা। টাকা বাঁচাতে ফুটপাতই ছিল থাকার জায়গা। কিন্তু দীপাবলি যে এভাবে কেড়ে নেবে প্রাণ। ভাবেনি ইয়াসিনের পরিবার।
 

.