Saradha scam: Trinamool MP Kunal Ghosh arrested, Timeline

কুণাল ঘোষকে ৫ দিনের পুলিস হেফাজতের নির্দেশ দিল আদালত

কুণাল ঘোষকে ৫ দিনের পুলিস হেফাজতের নির্দেশ দিল আদালতঅবশেষে সারদা কাণ্ডে গ্রেফতার করা হল কুণাল ঘোষকে। সারদার অনিয়মের সঙ্গে কুণাল ঘোষ জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে বলেই তাঁকে গ্রেফতার করা হয়েছে। সাংবাদিক বৈঠকে শনিবার এ কথা জানিয়েছেন গোয়েন্দাপ্রধান। তাঁর বিরুদ্ধে প্রতারণা ও ষড়যন্ত্রের অভিযোগ দায়ের করা হয়েছে। তৃণমূল কংগ্রেস সাংসদ কুণাল ঘোষের LIVE TIME LINE।

রবিবারের টাইম লাইন:

দুপুর ২টো: কুণাল ঘোষের পুলিস হেফাজত। ৫ দিনের পুলিস হেফাজতের নির্দেশ দিল বিধাননগর আদালত।

১টা ২০: কুণালের পুলিসের হেফাজতের আর্জি। তৃণমূলের সংসদকে হেফাজতের আর্জি। বিধাননগর আদালতে আর্জি পুলিসের। আরও নথি সংগ্রহ প্রয়োজন। টিডিএস না দেওয়ার অভিযোগ। ৭ দিনের হেফাজত চাইল পুলিস।

১টা ১০: 'আদালতকে কিছু বলতে চাই'। বললেন কুণাল ঘোষ। আইনজীবীর মাধ্যমে জানান, বলল বিধাননগর আদালত।

১০টা ৪০: বিধাননগর আদালতে আনা হল কুণালকে। পেশ অপূর্ব ঘোষের এজলাসে।

১০টা ৩০: বিধাননগর আদালতে কুণাল ঘোষ। কিছুক্ষণ আগে আদালতে আনা হয় তাঁকে।

সকাল ৮টা ৩০: পুলিস হেফাজতে থাকা অবস্থায় কীভাবে ফেসবুকে বার্তা দিলেন কুণাল? ঘটনার তদন্তে নামল পুলিস। দায়িত্বে পুলিস কমিশনার রাজীব কুমার।

ভোর ৫টা: কুণালকে সঙ্গে নিয়ে তাঁর বাড়িতে তল্লাসি চালায় পুলিস। ভোর ৫টায় তাঁকে নিয়া আসা হয়। ১টি কম্পিউটার বাজেয়াপ্ত করে বিধাননগর পুলিসের গোয়েন্দারা।

সকাল ৯টা: গ্রেফতারের পরই অনশন শুরু করেছেন তৃণমূল সাংসদ কুণাল ঘোষ। পুলিস সূত্রে খবর, গতকাল রাত থেকে কিছুই খাননি তিনি। এরই মধ্যে ভোররাতে কুনাল ঘোষকে সঙ্গে নিয়ে তাঁর বাড়িতে তল্লাসি চালান গোয়েন্দারা। আজ ভোর পাঁচটা নাগাদ কুনাল ঘোষকে তাঁর বাড়িতে নিয়ে যান বিধাননগর পুলিসের গোয়েন্দারা। বাড়িতে তল্লাসি চালিয়ে কম্পিউটরের একটি সিপিইউ বাজেয়াপ্ত করা হয়।

শনিবারের টাইম লাইন:  

গ্রেফতার হলেন কুণাল ঘোষ। শনিবার দিনভর স্নায়ুযুদ্ধের পর সারদা মামলায় তৃণমূলের এই সাংসদকে গ্রেফতার করল বিধাননগর কমিশারিয়েট।
 
বেলা ১টা ১৫: বাড়ি থেকে বিধান নগরের উদ্দেশে রওনা হলেন তৃণমূল সাংসদ কুণাল ঘোষ।
 
বেলা ১টা ৪৫: বিধাননগর দক্ষিণ থানায়  পৌঁছলেন কুণাল ঘোষ। বিধাননগর কমিশরিয়েটের গোয়েন্দা প্রধান অর্ণব ঘোষের বিরুদ্ধে  হুমকি দেওয়া, ভয় দেখানো এবং জোর করে সম্মতি আদায়ের চেষ্টার অভিযোগ আনলেন তিনি। কুণাল ঘোষের অভিযোগ, সারদা কাণ্ডের টাকা সংবাদমাধ্যমের বাইরে আর কোথায় রয়েছে তা না জানালে তাঁকে গ্রেফতারের হুমকি দিয়েছিলেন গোয়েন্দা প্রধান। 

বেলা ৪টে: বিধাননগর দক্ষিণ থানায় নেওয়া হল কুণাল ঘোষের অভিযোগ।

সন্ধে ৭টা ৩০: কুণাল ঘোষকে গ্রেফতার করল বিধান নগর কমিশারিয়েট।


তাঁর বিরুদ্ধে যে যে ধারায় মামলা আনা হয়েছে সেগুলি হল:
৪২০ প্রতারণা
৪০৬ কোনও সংস্থার কর্ণধার হিসেবে প্রতারণা
১২০ বি ষড়যন্ত্র

First Published: Sunday, November 24, 2013, 14:43


comments powered by Disqus