হ্যাটট্রিক করে মেসি আবার স্বমহিমায়

হ্যাটট্রিক করে মেসি আবার স্বমহিমায়

হ্যাটট্রিক করে মেসি আবার স্বমহিমায়নেইমার ক্লাবে যোগ দেওয়ার পর তিনি কিছুটা পিছনের সারিতে চলে গিয়েছিলেন। এদিকে, আবার তাঁর বিরুদ্ধে লবির অভিযোগ তুলেছিলেন দলের দু একজন সতীর্থ। চোটটাও ভোগাচ্ছিল খুব। সেইসব ঝেড়ে ফেলে মেসি আবার স্বমহিমায়, মেসি আবার উজ্জ্বল। রবিবার রাতে স্প্যানিশ লা লিগায় ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে দুরন্ত হ্যাটট্রিক করলেন আর্জেন্টিনার এই মহাতারকা।

মেসির হ্যাটট্রিকের সৌজন্যে বার্সার শক্ত গাঁট ভ্যালেন্সিয়াকে জেরার্ডো মার্টিনোর দল হারাল ৩-২ গোলে। সেই সঙ্গে লা লিগায় ১০০ শতাংশ জয়ের ধারা অব্যাহত রাখল বার্সেলোনা।

লা লিগায় ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে মেসির হ্যাটট্রিকের পিছনে বড় ভূমিকা নিলেন সেস ফাব্রেগাস ও নেইমার। ম্যাচের ১১ মিনিটে প্রথম গোল করেন মেসি। গোলের পিছনে ছিল মেসির দুরন্ত স্কিল আর সেস ফাব্রেগাসের বুদ্ধিমত্তা। ৩৯ মিনিটে মেসির দ্বিতীয় গোলের পিছনে ছিলেন সেস ফাব্রেগাস। দু মিনিট পরেই নেইমারের সহায়তায় হ্যাটট্রিক করে সতীর্থদের গায়ে মাথা দিয়ে চোখ বুজলেন কোচ মার্টিনোর আদরে লিও।

চলতি মরসুমে মেসির প্রথম হ্যাটট্রিকে বার্সা ডিফেন্সের গা ছাড়া মনোভাবের সুযোগ নিয়ে দারুণভাবে ম্যাচে ফিরে এসেছিল ভ্যালেন্সিয়া। মেসির হ্যাটট্রিকের পার্টি ভেস্তে দিতে আসরে নেমেছিলেন রোনাল্ডোর দেশের স্ট্রাইকার হেল্ডার পোস্তিগা। মেসি হ্যাটট্রিক সম্পূর্ণ করার দু মিনিটের মধ্যে দুটি শোধ করে দেন পোস্তিগা। ম্যাচের ৪১ মিনিটে যারা ০-৩ পিছিয়ে ছিল, দু মিনিট পরেই তারা দু গোলের ব্যবদান মুছে দিল। বিরতির বাঁশি বাজানোর সময় স্কোরবোর্ডে দেখাল বার্সেলোনা ৩: ভ্যালেন্সিয়া ২।

তবে বিরতির পর আর গোল হল না। মেসির হ্যাটট্রিক পার্টিতে লা লিগায় পরপর তিনটে ম্যাচ জিতল বার্সেলোনা। রিয়াল মাদ্রিদও পরপর তিনটে ম্যাচ জিতে ফেলেছে। অবশ্য গোলের গড় মেসিরাই এখন লিগ তালিকায় শীর্ষে বার্সেলোনা।

First Published: Monday, September 02, 2013, 10:57


comments powered by Disqus