বরাতজোরে রক্ষা পেল দুর্ঘটনা, শিয়ালদহতে একই রেল ট্র্যাকে বনগাঁ লোকাল- লালগোলা প্যাসেঞ্জার মুখোমুখি

অল্পের জন্য রক্ষা পেল আপ লালগোলা প্যাসেঞ্জার। আজ সকাল আটটা নাগাদ ডাউন বনগাঁ লোকাল শিয়ালদহ কারশেডে ঢুকছিল। সে সময় উল্টোদিক থেকে একই রেল ট্র্যাকে চলে আসে আপ লালগোলা প্যাসেঞ্জার। কিন্তু দুটি ট্রেনের গতি কম থাকায় বড় সড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে।

Updated By: Dec 12, 2013, 04:43 PM IST

অল্পের জন্য রক্ষা পেল আপ শিয়ালদহ লালগোলা প্যাসেঞ্জার। মেইন শাখায় শিয়ালদহ কারশেডের সামনে একই ট্র্যাকে চলে এলো ডাউন বনগাঁ লোকাল ও আপ লালগোলা প্যাসেঞ্জার। তবে সংঘর্ষ হয়নি। লালগোলা প্যাসেঞ্জারের চালক ও সহকারী চালককে সাসপেন্ড করা হয়েছে।

দেখুন কীভাবে হল দুর্ঘটনা
ক্লিক করুন এখানে

বৃহস্পতিবার সকাল আটটা সতের। শিয়ালদহ স্টেশনের সাত নম্বর প্ল্যাটফর্ম ছেড়ে তখন সবেমাত্র কিছুটা এগিয়েছে আপ লালগোলা প্যাসেঞ্জার । শিয়ালদহ কারশেডের সামনে যেতেই বিপত্তি। ওই ট্র্যাকেই মুখোমুখি এগিয়ে আসছে ডাউন বনগাঁ লোকাল। দুটি ট্রেনের গতি কম থাকায় মুখোমুখি দাঁড়িয়ে যায় দুটি ট্রেন। সংঘর্ষ এড়ানো সম্ভব হয়। বন্ধ করে দেওয়া হয় ট্রেন চলাচল।

আপ লালগোলা প্যাসেঞ্জার ট্রেনটি ফিরিয়ে নিয়ে যাওয়া হয় শিয়ালদহ স্টেশনে। সাত নম্বর প্ল্যাটফর্ম থেকে ফের নটা বত্রিশ মিনিটে নতুন চালক ও সহকারী চালক দিয়ে রওনা করানো হয় লালগোলা প্যাসেঞ্জার। তখনই স্বাভাবিক হয় মেইন শাখার ট্রেন চলাচল। 53173 আপ লালগোলা প্যাসেঞ্জারের চালক ও সহকারি চালককে সাসপেন্ড করা হয়েছে। বিভাগীয় তদন্ত শুরু করেছে পূর্ব রেল কর্তৃপক্ষ।

কদিন আগেই হাওড়া স্টেশনে আসার আগে টিকিয়াপাড়ার কাছে ওভারহেডের তার ছিঁড়ে গিয়ে বড়সড় দুর্ঘটনার মুখে পড়ে। শেষ অবধি অবশ্য চালকের তত্‍পরতায় বেঁচে যায় হাওড়া-মেদিনীপুর লোকালের কয়েক হাজার রেলযাত্রীর প্রাণ।

.