ইমামদের সম্মেলনে `কল্পতরু` মুখ্যমন্ত্রী

ইমামদের জন্য ঢালাও প্রতিশ্রুতি ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। মাসিক সাম্মানিক থেকে জমি, বাড়ি এমনকি তাঁদের সন্তানদের জন্য পড়াশুনার খরচও রাজ্য সরকার বহন করবে বলে প্রতিশ্রুতি দিলেন তিনি। মঙ্গলবার নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে রাজ্য সরকারের উদ্যোগে ইমামদের সম্মলনে এই অঙ্গীকার করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Updated By: Apr 3, 2012, 10:19 PM IST

ইমামদের জন্য ঢালাও প্রতিশ্রুতি ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। মাসিক সাম্মানিক থেকে জমি, বাড়ি এমনকি তাঁদের সন্তানদের জন্য পড়াশুনার খরচও রাজ্য সরকার বহন করবে বলে প্রতিশ্রুতি দিলেন তিনি। মঙ্গলবার নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে রাজ্য সরকারের উদ্যোগে ইমামদের সম্মলনে এই অঙ্গীকার করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, এবার ইমামদের সুযোগসুবিধা দেখভালের জন্য একটি টাস্কফোর্স গঠন করবে রাজ্য সরকার।
ইমামদের নিয়ে এদিনের সম্মেলনের উদ্যোক্তা ছিল রাজ্য সংখ্যালঘু দফতর। অনুষ্ঠানে হাজির ছিলেন পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্ত থেকে আসা কয়েক হাজার ইমাম। সম্মেলনে আসা ইমামরা আগেই জানতেন তাঁদের জন্য ঘোষণা হতে চলেছে অর্থ সাহায্য। তবে মাসিক আড়াই হাজার টাকা ভাতায় অনেকে খুশি হলেও কারও কারও প্রত্যাশাটা ছিল একটু বেশি। অনুষ্ঠান মঞ্চে কল্পতরু মুখ্যমন্ত্রী ইমামদের জন্য একের পর এক প্যাকেজ ঘোষণার পাশাপাশি রাজ্যের সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা এবং সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা দেওয়ায় ক্ষেত্রে তাঁর সরকারের দায়বদ্ধতার কথাও তুলে ধরেন। মুখ্যমন্ত্রীর ভাষণে উঠে আসে দাঙ্গার প্রসঙ্গও।

.