চিকিৎসার জন্য আমেরিকায় মনীষা কৈরালা

চিকিৎসার জন্য আমেরিকায় মনীষা কৈরালা

 চিকিৎসার জন্য আমেরিকায় মনীষা কৈরালাচিকিৎসার জন্য আমেরিকায় উড়ে গেলেন অসুস্থ মনীষা কৈরালা। এই বলিউড সুন্দরী নভেম্বরের গত ২৮ তারিখ হঠাৎই সংজ্ঞাহীন হয়ে পড়েন। এরপর তাঁকে মুম্বইয়ের যশলোক হাসপাতালে ভর্তি করা হয়। তিন দিন সেখানে থাকার পর গতকালই ছাড়া পান তিনি। এরপরেই আজ পরিবারের সঙ্গে পরবর্তী চিকিৎসা এবং পরীক্ষানিরীক্ষার জন্য মার্কিন মুলুকে পাড়ি দিয়েছেন অভিনেত্রী।

গত বেশ কয়েক দিন ধরেই মনীষার অসুস্থতার খবর শোনা যাচ্ছিল গোটা বি টাউন জুড়ে। হাসপাতালে ভর্তি হওয়ার পর বিভিন্ন সূত্র থেকে উঠে আসে তাঁর ক্যান্সারে আক্রান্ত হওয়ার খবরও। যদিও মনীষার পরিবার সূত্রে তাঁর অসুস্থতা প্রসঙ্গে কোনও মন্তব্যই করা হয়নি। শুধুমাত্র যশলোক হাসপাতালের মেডিক্যাল রিপোর্টের সূত্রে এটুকু জানা গিয়েছে মনীষার অবস্থা এখন স্থিতিশীল।

নেপালের রাজকুমারী মনীষা কৈরালা গোটা নব্বই দশক তাঁর রূপ আর অভিনয় প্রতিভা দিয়ে আপামর ভারতবাসীর মন জয় করে নিয়েছিলেন। মাখন পেলব ত্বক, মধুর হাসি, বুদ্ধিদীপ্ত চাহনির যথার্ত সুন্দরী এই অভিনেত্রীর বলিউড যাত্রা শুরু হয়েছিল সুভাষ ঘাইয়ের হাত ধরে। ১৯৯১ সালে `সওদাগর` সিনেমায় আত্মপ্রকাশের সঙ্গে সঙ্গেই তিনি জয় করে নিয়েছিলেন দর্শকের হৃদয়। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাঁকে। নব্বইয়ের দশকের মাঝামাঝি থেকে এই দশকের প্রথমার্দ্ধে `১৯৪২ আ লভ স্টোরি`, `খামোশি`, `বম্বে`, `মন`, `গুপ্ত`, `আকেলে হাম আকেলে তুম`, `দিল সে`, `লজ্জা`-র মতো একের পর এক হিট এবং সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন তিনি। `খেলা`, `এক ছোটি সি লভ স্টোরি`-র মতো ভিন্ন ধারার ছবিতেও রেখেছেন তাঁর প্রতিভার সাক্ষর। একাধিক বার পেয়েছেন ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড।

মনীষার অসুস্থতা নিয়ে উদ্বিগ্ন গোটা বলিউড সহ ভারতের সমগ্র সিনে জগত। প্রত্যেকে তাঁর দ্রুত আরগ্য কামনা করছেন। তাঁদের সবার সঙ্গে আমাদেরও প্রার্থনা `দ্রুত সেরে উঠুন মনীষা।`



First Published: Saturday, December 01, 2012, 21:25


comments powered by Disqus