মারুতি কাণ্ডে গ্রেফতার আরও ৬

মানেসর কারখানায় মারুতির আধিকারিকের মৃত্যুর ঘটনায় আরও ৬ জনকে গ্রেফতার করল পুলিস। মানেসর থেকে কারখানা অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার সম্ভাবনা খারিজ করে দিলেও বন্ধ রয়েছে উত্পাদন। মানেসরের কারখানায় লকআউট ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

Updated By: Jul 23, 2012, 04:59 PM IST

মানেসর কারখানায় মারুতির আধিকারিকের মৃত্যুর ঘটনায় আরও ৬ জনকে গ্রেফতার করল পুলিস। মানেসর থেকে কারখানা অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার সম্ভাবনা খারিজ করে দিলেও বন্ধ রয়েছে উত্পাদন। মানেসরের কারখানায় লকআউট ঘোষণা করেছে কর্তৃপক্ষ। সংস্থার আধিকারিক অবনীশ কুমার দেবের মৃত্যুর তদন্ত সম্পন্ন না হওয়া পর্যন্ত কারখানায় গাড়ি নির্মাণ বন্ধ থাকবে বলেই জানান হয়েছে। মারুতির চল্লিশ শতাংশ গাড়ি তৈরি হয় মানেসরে। কারখানায় লকআউটের জেরে আপাতত স্টক থেকেই গাড়ি সরবরাহের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
গত বুধবার শ্রমিক বিক্ষোভকে কেন্দ্র করে সৃষ্ট হিংসায় মানেসরের মারুতি কারখানায় আগুনে পুড়ে মৃত্যু হয় কারখানার জেনারেল ম্যানেজার(এইচআর) অবনীশ কুমার দেবের। আহত হন সংস্থার উচ্চপদস্থ কর্তারা। এর আগেও শ্রমিক বিক্ষোভে সংস্থার উচ্চপদস্থ আধিকারিকের মৃত্যুর ঘটনা ঘটেছে বেশ কয়েকবার। শনিবার মানেসরের কারখানা পরিদর্শনে এসে সংস্থার এখন তিনি সংস্থার সিইও তথা ম্যানেজিং ডিরেক্টর শিনজো নাকানিশি মানেসরে শ্রমিক-কর্তৃপক্ষ সংঘাতের ঘটনাকে মারুতি সুজুকির ইতিহাসে `সবচেয়ে বড় কালো দাগ` বলে বর্ণনা করেন। তিনি বলেন, বুধবারের হিংসার ঘটনায় যে ভাবে সংস্থার নাম কলঙ্কিত হয়েছে, অতীতে তা কখনও ঘটেনি।

.