বক্সিং রিং থেকে এবার র‌্যাম্পে মেরি কম

Last Updated: Friday, August 31, 2012 - 18:25

বক্সিং রিংয়ের পর এবার তাঁকে দেখা যাবে একটি ফ্যাশান শোয়ের র‌্যাম্পে। শাবানা আজমির সংস্থার জন্য র‌্যাম্পে ক্যাটওয়াক করতে দেখা যাবে অলিম্পিকে ব্রোঞ্জ জয়ী বক্সার মেরি কমকে। সমাজে পিছিয়ে থাকা মেয়েদের জন্য কাজ করে থাকে শাবানা আজমির এই সংস্থা মিজওয়ান ওয়েলফেয়ার সোসাইটি। এই ধরনের উন্নয়ণমূলক কাজের উদ্দ্যেশ্যে আয়োজিত ফ্যাশন শোয়ের জন্য মেরিকম র‌্যাম্পে নামার প্রস্তাবে সম্মতি দিয়েছেন বলে জানিয়েছেন শাবানা আজমি। সেপ্টেম্বরের ৩ তারিখ মুম্বইতে এই শোয়ে মেরিকম ছাড়া উপস্থিত থাকবেন বলিউডের বিভিন্ন তারকা।
মেরি কমের তাঁর শো-এর র‌্যাম্পে হাঁটার কথা জানিয়ে শাবানা আজমি টুইট করেছেন, "মিজওয়ান সনেটসের ফ্যাব্রিকে র‌্যাম্পে হাঁটতে দেখা যাবে মেরিকে"। উত্তরপ্রদেশের আজমগড় জেলার প্রত্যন্ত গ্রাম মিজওয়ান। এই গ্রামেই জন্মগ্রহণ করেছিলেন বিখ্যাত উর্দু কবি কায়ফি আজমি। পিছিয়ে পড়া এই গ্রামের মহিলাদের উন্নয়ণের স্বার্থে ১৯৯৩ সালে মিজওয়ান ওয়েলফেয়ার সোসাইটি গড়ে তোলেন তিনি। এছাড়াও, মেয়েদের জন্য একটি হায়ার সেকেন্ডারি স্কুল, কম্পিউটার শিক্ষাকেন্দ্র ও সূচিশিল্পের স্কুলও করেছেন কায়ফি।

এই নিয়ে টানা ৩ বছর অনুষ্ঠিত হতে চলেছে মিজওয়ান সনেটস ফ্যাব্রিক ফ্যাশন শো। ৩ সেপ্টেম্বর মুম্বইয়ের গ্র্যান্ড হায়াতে অনুষ্ঠিত হবে এবারের ফ্যাশন শো। মেরিকম ছাড়ও মিজওয়ান ওয়েলফেয়ার সোসাইটির মেয়েদের তৈরি পোষাকে র‌্যাম্পে হাঁটবেন দীপিকা পাডুকোন, করণ জোহর, ইমরান খান, অ্যামি জ্যাকসন, অর্জুন কাপুর, চিরাগ পাসওয়ান, চিত্রাঙ্গদা সিং, দিয়া মির্জা, ইমতিয়াজ আলি, কল্কি কোয়েচলিন, কুণাল কাপুর, মালাইকা অরোরা খান, নেহা ধুপিয়া, পরিনীতি চোপড়া, প্রতীক, রোহিত রয়, রোহিত শেঠী, সমিরা রেড্ডি, সাহানা গোস্বামী, শাহাজান পদমসি এবং যুবরাজ সিং।
মেরিকমের জীবনের উপর ভিত্তি করে তৈরি হচ্ছে একটি বলিউড ছবিও। প্রযোজনা করছেন সঞ্জয় লীলা বনশালি। মণিপুরের প্রত্যন্ত গ্রামে থেকে প্রচারের আলোয় উঠে আসা মেরিকমের জীবন সংগ্রাম উদ্বুদ্ধ করেছে সঞ্জয়কে।
 



First Published: Friday, August 31, 2012 - 18:25


comments powered by Disqus