রাজ্য সরকারের ওষুধ বিভ্রাট

আন্ত্রিকের চিকিত্‍সায় পুর হাসপাতালে মেয়াদ উত্তীর্ণ ওষুধ পাঠাল রাজ্য সরকার। সরকারের পাঠানো স্যালাইনের বোতলে মিলল শ্যাওলা। গত ৯ অক্টোবর আন্ত্রিক আক্রান্ত হয়ে উত্তর দমদমের ১‍১ নম্বর ওয়ার্ডের বহু মানুষ পুর হাসপাতালে ভর্তি হন। প্রাথমিকভাবে পুর তহবিল থেকে ওষুধ কেনে পুরসভা।

Updated By: Oct 19, 2013, 07:31 PM IST

আন্ত্রিকের চিকিত্‍সায় পুর হাসপাতালে মেয়াদ উত্তীর্ণ ওষুধ পাঠাল রাজ্য সরকার। সরকারের পাঠানো স্যালাইনের বোতলে মিলল শ্যাওলা। গত ৯ অক্টোবর আন্ত্রিকে আক্রান্ত হয়ে উত্তর দমদমের ১‍১ নম্বর ওয়ার্ডের বহু মানুষ পুর হাসপাতালে ভর্তি হন। প্রাথমিকভাবে পুর তহবিল থেকে ওষুধ কেনে পুরসভা।
পরে স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের নির্দেশে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক ওষুধ ও স্যালাইন পাঠান হাসপাতালে। কিন্তু ওষুধ ব্যবহার করতে গিয়েই বিপত্তি। হাসপাতালের চিকিত্‍সক ও নার্সরা দেখেন অধিকাংশ ওষুধেরই মেয়াদ ফুরিয়ে গিয়েছে। স্যালাইনের বোতলে ভাসছে শ্যাওলা।
এই বিষয়ে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের কাছে অভিযোগ জানানো হয়। আজ হাসপাতাল পরিদর্শণে যান সিএমওএইচ। উত্তর দমদম পুরসভার পুরপ্রধান জানিয়েছেন, রাজ্য সরকারের দেওয়া ওষুধ ব্যবহার করা হবে না পুর হাসপাতালে, পুরসভার নিজস্ব তহবিল থেকে কেনা হবে যাবতীয় ওষুধ।

.