ব্রডওয়ের মেন্টরকে এক মিলিয়নের কুর্নিশ মেরিলের

জো প্যাপের হাত ধরেই ব্রডওয়েতে পা রাখেন মেরিল। ১৯৭৫-এ এই নিউ ইয়র্ক পাবলিক থিয়েটারের প্রযোজনায় `ট্রেলনি অফ দ্য ওয়েলস`এ তাঁর প্রথম আত্মপ্রকাশ। এই অর্থদানের পর একটি প্রেস বিজ্ঞপ্তিতে মেরিল জানান, তাঁর বন্ধু, মেন্টর জো প্যাপ এবং এই থিয়েটারের প্রাক্তণ সদস্য, সমর্থক এবং ঘনিষ্ঠ বন্ধু নোরা এফ্রনের স্মৃতির প্রতি শ্রদ্ধার্ঘ হিসেবেই এই অর্থ দান করলেন তিনি।

Updated: Oct 5, 2012, 11:07 PM IST

নিউ ইয়র্ক পাবলিক থিয়েটারের প্রতিষ্ঠাতা জো প্যাপ এবং প্রয়াত নির্দেশক নোরা এফ্রনের সম্মানে থিয়েটার সংস্থার হাতে এক মিলিয়ন মার্কিন ডলার তুলে দিলেন অস্কার জয়ী অভিনেত্রী মেরিল স্ট্রিপ।
জো প্যাপের হাত ধরেই ব্রডওয়েতে পা রাখেন মেরিল। ১৯৭৫-এ এই নিউ ইয়র্ক পাবলিক থিয়েটারের প্রযোজনায় `ট্রেলনি অফ দ্য ওয়েলস`এ তাঁর প্রথম আত্মপ্রকাশ। এই অর্থদানের পর একটি প্রেস বিজ্ঞপ্তিতে মেরিল জানান, তাঁর বন্ধু, মেন্টর জো প্যাপ এবং এই থিয়েটারের প্রাক্তন সদস্য, সমর্থক এবং ঘনিষ্ঠ বন্ধু নোরা এফ্রনের স্মৃতির প্রতি শ্রদ্ধার্ঘ হিসেবেই এই অর্থ দান করলেন তিনি।
জো প্যাপ ১৯৫৪-তে এই পাবলিক থিয়েটারের প্রতিষ্ঠা করেন।
মেরিল স্ট্রিপ গত বছরই `দ্য আয়রন লেডি`তে অনবদ্য অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রীর অস্কার পেয়েছেন। এটা তাঁর জীবনের তৃতীয় অস্কার। মোট ১৭ বার অস্কারে মনোনীত হন তিনি। অস্কার ইতিহাসে এটাই সবথেকে বেশিবার নমিনেশন।