পর্দায় নিজেকে দেখে চোখে জল মিলখার

Last Updated: Friday, June 28, 2013 - 22:05

পর্দায় নিজের জীবন দেখে চোখে জল এসে গেল মিলখা সিংয়ের। রাকেশ ওমপ্রকাশ মেহরা পরিচালিত ভাগ মিলখা ভাগ দেখে ৮২ বছরের মিলখা বলেন, "ছবির কিছু কিছু দৃশ্য দেখে আমি আবেগপ্রবণ হয়ে পড়েছি। আমার সেই কঠিন লড়াইয়ের দিনগুলো মনে পড়ে গেছে। দেশভাগের সময়ের দিনগুলো, যখন আমার কাছে চাকরি ছিল না, খাওয়াও জুটত না রোজ। পর্দায় সেই দিনগুলো দেখে আমি কান্নায় ভেঙে পড়েছিলাম।"
মাত্র ১ টাকার বিনিময় নিজের জীবনী ওমপ্রকাশ মেহরাকে দিয়েছেন চণ্ডীগড়ের `উড়ন্ত শিখ।` ছবিতে মিলখার চরিত্রে অভিনয় করেছেন ফারহান আখতার। ছবি মুক্তির আগেই মিলখার জন্য বিশেষ স্ক্রিনিং রাখা হয়েছিল। ফারহানের অভিনয়ও মুগ্ধ করেছে মিলখাকে। বললেন, "ফারহানকে ছবিতে আমার ডুপ্লিকেট মনে হচ্ছিল। অসাধারণ কাজ করেছেন ফারহান। ছবির সংলাপ আর প্রসূন জোশির লেখা গানও আমাকে মুগ্ধ করেছে। আমার পুরো পরিবার ছবি মুক্তির অপেক্ষায় রয়েছে। ছবির সাফল্য কামনা করছে।"
আপাতত গুরগাঁওয়ে অসুস্থ স্ত্রীর সেবায় ব্যস্ত রয়েছেন মিলখা। এখনও তাঁকে দুঃখ দেয় রোম ওলিম্পিকে পদক হারানোর কষ্ট। "যতদিন বেঁচে থাকব এই কষ্ট আমাকে দুঃখ দেবে। মৃত্যুর আগে আমি দেখে যেতে চাই কেউ এই পদক জিতে আনুক। বর্তমান প্রজন্ম আমাকে আশা জোগায়। আমি চাই তারা এই ছবি দেখে অনুপ্রাণিত হোক," আবেগে ভেসেই জানালেন মিলখা।
ফারহানের বিপরীতে ছবিতে রয়েছেন সোনম কপূর। আগামী ১২ জুলাই মুক্তি পাচ্ছে ভাগ মিলখা ভাগ।



First Published: Friday, June 28, 2013 - 23:04


comments powered by Disqus