সলমনের সুলতানের খুঁত

ফের সলমন খান ঝড়ের অপেক্ষায় বলিউড। গত কয়েক বছর বলিউডের সবচেয়ে বড় বড় হিট উপহার দেওয়া সল্লু এবার তাঁর জীবনের অন্যতম সেরা সিনেমার মুক্তির অপেক্ষায়। ঈদে রিলিজ পাচ্ছে সুলতান। সল্লু ভক্তরা কাউন্টডাউন শুরু করে দিয়েছে। ইউ টিউবে আলি আব্বাস জাফর পরিচালিত এই সিনেমার ট্রেলর প্রকাশ পেতেই রেকর্ড বার দেখা হয়। কিন্তু এই ট্রেলরে ধরা পড়ে বেশ কিছু ত্রুটি। ভাল সিনেমায় এই ধরনের ত্রুটি কাম্য নয়। তবে সল্লুর সিনেমা যখন তখন বলতেই হয়, '"বড়ি বড়ি ফিল্মো মে অ্যায়সা ছোটা ছোটা গলতি হোতা রহতে হ্যায়'' ।

Updated By: Jun 12, 2016, 01:52 PM IST
সলমনের সুলতানের খুঁত

ওয়েব ডেস্ক: ফের সলমন খান ঝড়ের অপেক্ষায় বলিউড। গত কয়েক বছর বলিউডের সবচেয়ে বড় বড় হিট উপহার দেওয়া সল্লু এবার তাঁর জীবনের অন্যতম সেরা সিনেমার মুক্তির অপেক্ষায়। ঈদে রিলিজ পাচ্ছে সুলতান। সল্লু ভক্তরা কাউন্টডাউন শুরু করে দিয়েছে। ইউ টিউবে আলি আব্বাস জাফর পরিচালিত এই সিনেমার ট্রেলর প্রকাশ পেতেই রেকর্ড বার দেখা হয়। কিন্তু এই ট্রেলরে ধরা পড়ে বেশ কিছু ত্রুটি। ভাল সিনেমায় এই ধরনের ত্রুটি কাম্য নয়। তবে সল্লুর সিনেমা যখন তখন বলতেই হয়, '"বড়ি বড়ি ফিল্মো মে অ্যায়সা ছোটা ছোটা গলতি হোতা রহতে হ্যায়'' ।

প্রথমে দেখুন ট্রেলরটি

 

১) একটা দৃশ্যে দেখানো হচ্ছে অনুষ্কা শর্মা তাঁর প্রতিদ্বন্দ্বী কুস্তিগীরকে ধরাশায়ী করে মাটিতে ফেলে দিয়েছেন। এই পর্যন্ত ঠিকই আছে। কিন্তু ভুলটা হয়েছে কুস্তির নিয়মে। আসলে কুস্তির নিয়ম অনুযায়ী কোনও ভাবেই খেলা চলাকালীন কোনও খেলোয়াড়ের কাছে অস্ত্র থাকতে পারে না। দেখা যাচ্ছে অনুষ্কার মাথায় একটা চুলের ক্লিক আটকানো আছে। অনুষ্কার মাথার ক্লিপটাকে অস্ত্র হিসেবেই ধরা হয়। তাই খেলা শুরুর আগেই বাতিল হয়ে যাবে। পরিচালক হয়তো খেলার নিয়মের জন্য নায়িকার সৌন্দর্যের সঙ্গে আপোস করতে চাননি। কিন্তু এটা তো মারাত্মক ভুল।

২) সিনেমার ট্রেলরে দেখানো হছে ভারত-ইরানের মধ্যে ফাইনালের ম্যাচের স্কোরবোর্ড। সেখানে দেখানো হচ্ছে IRA vs IND। কিন্তু আইওসি বা কুস্তি ফেডারেশনে কোথায় IRA নামে কোনও দেশ নেই। ইরানের সংক্ষিপ্ত নাম IRA নয় IAR।

৩) ফোটোশপের মাধ্যমে ভাইজানের কুস্তি লুককে আলাদা গ্ল্যামার আনা হয়েছে। কিন্তু সেটা করতে গিয়ে সল্লু ভাইয়ের এক হাতের ঘাড় বাদ পড়েছে।

৪) টিজারে ছবির ক্যাপশনে দেখানো হয় Sultan's motto is: "Wrestling is not a sport, its about fighting what lies within. ...। ব্যাকরণ অনুযায়ী এটা হবে "Wrestling is not a sport, it's about fighting what lies within. ...। পরে অবশ্য এই ভুল শুধরে দেওয়া হয় ট্রেলর। যদিও সল্লুর সিনেমায় ব্যাকরণের আর কেই বা পরোয়া করে।

.