নিতিশের `বিহার মডেলকে` এগিয়ে রাখলেন মোহন ভাগবত

নিতিশ- নরেন্দ্র দ্বন্দে নতুন করে বিতর্ক উস্কে দিলেন রাষ্ট্রীয় সমাজসেবা সংঘ প্রধান মোহন ভাগবত। তার কথায় উন্নয়ণের নিরিখে গুজরাটের থেকে এগিয়ে রয়েছে বিহার সরকার। বৃহস্পতিবার এক বিদেশি প্রতিনিধি দলের সঙ্গে আলোচনায় আদর্শ প্রশাসনের প্রসঙ্গে প্রশ্ন করা হলে সংঘ প্রধান একথা জানান।

Updated By: Aug 11, 2012, 05:15 PM IST

নিতিশ- নরেন্দ্র দ্বন্দে নতুন করে বিতর্ক উস্কে দিলেন রাষ্ট্রীয় সমাজসেবা সংঘ প্রধান মোহন ভাগবত। তার কথায় উন্নয়ণের নিরিখে গুজরাটের থেকে এগিয়ে রয়েছে বিহার সরকার। বৃহস্পতিবার এক বিদেশি প্রতিনিধি দলের সঙ্গে আলোচনায় আদর্শ প্রশাসনের প্রসঙ্গে প্রশ্ন করা হলে সংঘ প্রধান একথা জানান। মোহন ভাগবত বলেন, "বিহার, গুজরাট, ছত্তিশগড়, কিছুটা, মধ্যপ্রদেশ এবং মহারাষ্ট্রের কিছুটা আংশে প্রশাসন আদর্শ।"
গুজরাটের আগে বিহারকে কেন আগে রাখলেন বর্ষীয়ান নেতা? সেই প্রশ্নের উওরে তিনি জানান, "সাধারন মানুষ এমনটা বলে।" তার মতে মানুষ নরেন্দ্র মোদীর`গুজরাট মডেল` কে কুর্নিশ জানালেও উন্নয়ণের নিরিখে নিতিশ কুমারের `বিহার মডেল` অনেকটাই এগিয়ে রয়েছে। বিজেপি ২০১৪-র নির্বাচনে নরেন্দ্র মোদীকে প্রধানমন্ত্রী পদে দাঁড় করাতে চাইলে নিতিশ যে তা সমর্থণ করবেননা সে তিনি আগে থেকেই জানিয়ে দেন। এমনকী মোদীকে প্রার্থী করা হলে তিনি জোট থেকে বেড়িয়ে আসতেও পিছপা হবেন না। ফলত প্রশ্ন উঠেছে, নিতিশকে আলাদা করে প্রাধান্য দিয়ে দলের অন্দরের ভাঙনে কি প্রলেপ দিতে চাইছে বিজেপি?

.