'পদ্মাবত' মুক্তিতে আগুনে ঝাঁপ দেওয়ার হুমকি রাজপুত মহিলাদের

 'পদ্মাবত'-এর আকাশ থেকে কালো মেঘ যেন কোনও ভাবেই সরছে না। কথায় বলে, ''একে রামে রক্ষে নেই, সুগ্রীব দোসর''। 'পদ্মাবত'-এর মুক্তি আটকানোর ব্যাপারে রাজপুত কারণি সেনার সঙ্গে রাজপুত রমণিদের সামিল হওয়ার হুমকিতে এবার তেমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল। পদ্মাবত মুক্তি পেলে রাজপুত রমণীরা রানি পদ্মিনীর 'পথ' অবলম্বন করে 'জহর ব্রত' পালনের হুমকি দিয়েছেন।  (আত্মসম্মান বাঁচাতে রাজপুত রমণীরা আগুনে ঝাঁপ দেন কিংবা বিষ পান করে মৃত্যু বরণের ব্রত নেন, এটাই জহর ব্রত বলে পরিচিত)। 

Updated By: Jan 14, 2018, 04:37 PM IST
'পদ্মাবত' মুক্তিতে আগুনে ঝাঁপ দেওয়ার হুমকি রাজপুত মহিলাদের

নিজস্ব প্রতিবেদন : 'পদ্মাবত'-এর আকাশ থেকে কালো মেঘ যেন কোনও ভাবেই সরছে না। কথায় বলে, ''একে রামে রক্ষে নেই, সুগ্রীব দোসর''। 'পদ্মাবত'-এর মুক্তি আটকানোর ব্যাপারে রাজপুত কারণি সেনার সঙ্গে রাজপুত রমণিদের সামিল হওয়ার হুমকিতে এবার তেমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল। পদ্মাবত মুক্তি পেলে রাজপুত রমণীরা রানি পদ্মিনীর 'পথ' অবলম্বন করে 'জহর ব্রত' পালনের হুমকি দিয়েছেন।  (আত্মসম্মান বাঁচাতে রাজপুত রমণীরা আগুনে ঝাঁপ দেন কিংবা বিষ পান করে মৃত্যু বরণের ব্রত নেন, এটাই জহর ব্রত বলে পরিচিত)। 

শনিবার সর্বসমাজের একটি বিশেষ বৈঠক হয় চিতোরগড়ে। যেখানে যোগ দিয়েছিলেন প্রায় ৫০০ জন। যাঁদের মধ্যে ছিলেন ১০০জন 'উচ্চ বংশীয়' মহিলারা।  এদিকে 'পদ্মাবতী' ওরফে 'পদ্মাবত'-এর মুক্তি আটকাতে আগামী ১৭ জানুয়ারি চিতোরগড়ের জাতীয় সড়ক ও রেল অবরোধ করবে বলে জানিয়েছেন কারণি সেনা প্রধান বীরেন্দ্র সিং।

আগামী ২৫ জানুয়ারি মুক্তি পাওয়ার কথা সঞ্জয়লীলা বনশালির 'পদ্মাবত'। ইতিমধ্যেই সিনেমাটির বেশকিছু অংশের পরিবর্তন, ঘুমর গানের পরিবর্তন, নাম পরিবর্তন -সহ বেশ কিছু শর্ত মেনে নেওয়ায় মিলেছে সেন্সরের স্বীকৃতি। তারপরেও সমস্যা যেন কিছুতেই পিছু ছাড়ছে না বনশালির 'পদ্মাবত'-এর।

.