তৃণমূলের জয়ের ধারা অব্যাহত, ভরাডুবি বামেদের, বহরমপুরে ঘাস ফুল ফুটলেও অধীর- গড় অটুট

পাঁচ পুরসভার ভোটের ফল বের হচ্ছে। সেই সঙ্গে রাজ্যের আরও ২৩টি পুরসভার ২৯টি ওয়ার্ডেরও ভোট গণনা কাল। কলকাতা পুরসভার দুটি ওয়ার্ডের উপনির্বাচনের ফলাফলও আজ জানা যাবে। এই ভোটের ফল নিয়েই থাকল লাইভ আপডেট--

Updated By: Nov 25, 2013, 02:59 PM IST

পাঁচ পুরসভার ভোটের ফল প্রকাশিত হচ্ছে। সেই সঙ্গে রাজ্যের আরও ২৩টি পুরসভার ২৯টি ওয়ার্ডেরও ভোট গণনা কাল। কলকাতা পুরসভার দুটি ওয়ার্ডের উপনির্বাচনের ফলাফলও আজ জানা যাবে। ত্রিস্তর নিরাপত্তা বেষ্টনী এবং সিসিটিভি-র নজরদারিতে ভোট গণনা শুরু হয়েছে সকাল ৮টা থেকে। এই ভোটের ফল নিয়েই থাকল লাইভ আপডেট--
এখনও পর্যন্ত এক নজরে ভোটর ফল-
কৃষ্ণনগর ( ২৪টি ওয়ার্ড)- ২২টি আসনে জিতে বোর্ড তৃণমূলের।
বহরমপুর (২৮টি ওয়ার্ড)-তৃণমূল ২টি ওয়ার্ডে জিতলেও নিরঙ্কুশভাবে বোর্ডের দখল রাখল কংগ্রেস। কংগ্রেস জিতল ২৬টি আসনে। গতবার এই পুরসভা বিরোধী শূন্য ছিল।
ঝাড়গ্রাম (১৭ টি ওয়ার্ড)- তৃণমূল জিতল ১৬টি ওয়ার্ডে, একটি ওয়ার্ডে জয়ী বামফ্রন্ট। এই পুরসভা জন্মলগ্ন থেকেই ছিল বামফ্রন্টের দখলে। ৩০ বছর পর ক্ষমতা হারাল বামফ্রন্ট।
মেদিনীপুর (২৫টি ওয়ার্ড)- ১৩টি ওয়ার্ডে জিতে এককবাবে বোর্ড গঠন করবে তৃণমূল। ৬টি আসনে জিতল কংগ্রেস। ৫টি আসনে জয়ী বামফ্রন্ট। একটি আসনে জয়ী নির্দল প্রার্থী।
হাওড়া (৫০টি ওয়ার্ড)- পুরবোর্ড দখল করল তৃণমূল। বিজেপি প্রার্থীর কাছে হেরে গেলেন মেয়র মমতা জয়সওয়াল। ৩১ টি আসনের ফল ঘোষিত। তৃণমূল জয়ী ২৫টিতে, বামফ্রন্ট ৩ টি আসনে, বিজেপি জয়ী ১টিতে।
-----------------------
আজকের পুরভোটের পর রাজ্যের পুরসভা চিত্র দাঁড়াল এই রকম
মোট পুরসভা ১৩৭
তৃণমূল-১১৮, বামফ্রন্ট-১০, কংগ্রেস-৯
(আজ পাঁচ পুরসভার ভোটের পর। আজ হাওড়া, ঝাড়গ্রাম পুরসভা বামফ্রন্টের হাত থেকে ছিনিয়ে নিল তৃণমূল)
দুপুর ১২টা- হাওড়া পুরসভার দখল নিল তৃণমূল কংগ্রেস। ধরাশায়ী বামফ্রন্ট। হার মেয়র, ডেপুটি মেয়রের।
সকাল ১১.৩০টা- এবার হাওড়া পুরসভা দখলের পথে তৃণমূল। ৫০টি আসনের এই পুরসভায় ঘোষিত হয়েছে ২৪টি আসনের ফলাফল। তার মধ্যে তৃণমূল জয়ী ১৯টি আসনে, বামফ্রন্ট ২টিতে, কংগ্রেস ২টি, ও বিজেপি ১টি আসনে ।
সকাল ১১টা- মেদিনীপুর পুরসভা এককভাবে দখল করল তৃণমূল কংগ্রেস। ১৩টি আসনে জয়ী তৃণমূল, ৬টি আসনে কংগ্রেস, ৫টি আসনে জয়ী বামফ্রন্ট, ১টি তে জয়ী নির্দল প্রার্থী।
সকাল ১০.৫০টা- মেদিনীপুর পুরসভায় এগিয়ে তৃণমূল। ২৫টি ওয়ার্ডের মধ্যে ২৩টি আসনের ফল ঘোষণা। ১২টি আসনে তৃণমূল জয়ী, কংগ্রেস জয়ী ৬টি আসনে, বামফ্রন্ট ৪টি আসনে, একটি আসনে নির্দল প্রার্থী জয়ী।
সকাল ১০.৪৫টা- হেরে গেলেন হাওড়ার মেয়র মমতা জয়সওয়াল। হাওড়ার মেয়রকে হারালেন বিজেপি প্রার্থী গীতা রাই।
সকাল ১০.৩০টা- বহরমপুর পুরসভা দখল করল কংগ্রেস। ২৮ টি আসনের মধ্যে কংগ্রেস জয়ী ২৬টিতে, তৃণমূল জয়ী ২টি আসনে।
সকাল ১০.২৪টা- ঝাড়গ্রাম পুরসভা দখল করল তৃণমূল কংগ্রেস। এই পুরসভার জন্মলগ্ন থেকেই বামফ্রন্টের দখলে ছিল। ১৭টি ওয়ার্ডের মধ্যে ১৬টিতে জয়ী তৃণমূল, ১টি বামফ্রন্ট জয়ী।
সকাল ১০.১৫টা- কলকাতা পুরসভার উপনির্বাচনে ১ ও ২৪ নম্বর ওয়ার্ডে জয়ী তৃণমূল কংগ্রেস। রাজারহাট গোপালপুর উপনির্বাচনেও জয়ী তৃণমূল।
উপনির্বাচন লাইভ আপডেট- পুরুলিয়াা উপনির্বাচনে ৭ নম্বর ওয়ার্ডে জয়ী তৃণমূল প্রার্থী। রঘুনাথপুর পুরসভা উপনির্বাচনে ৯ নম্বর ওয়ার্ডে জয়ী তৃণমূল।
সকাল ১০.১০টা- বহরমপুর পুরসভায় আরও একটি আসনে জয়ী তৃণমূল। ৫ নং ওয়ার্ডের পর ৩ নং ওয়ার্ডেও জয়ী তৃণমূল।
সকাল ১০.০৫টা- বহরমপুর পুরসভায় ৫ নম্বর ওয়ার্ডে জয়ী তৃণমূল কংগ্রেস। বাকি ২৫টি আসনে এগিয়ে কংগ্রেস।
সকাল ১০টা- উপনির্বাচন ফলাফল-জলপাইগুড়ি উপনির্বাচনে জয়ী কংগ্রেস।
সকাল ৯.৫৩ -- কৃষ্ণনগর পুরসভা দখল করল তৃণমূল কংগ্রেস। ২৪ টি আসনের এই পুরসভায় ২২টি ওয়ার্ডে জয়ী তৃণমূল। ২টি আসনে জয়ী অন্যান্যরা।
সকাল ৯.৫০টা- হাওড়া পুরসভায় ৫০টি আসনের মধ্যে ১০টির ফল গোষিত। ৮টি আসনে জয়ী তৃণমূল কংগ্রেস, ২টি আসনে বামফ্রন্ট।
সকাল ৯.৪৫টা- ঝাড়গ্রাম পুরসভায় দখলের পথে তৃণমূল কংগ্রেস। ১৮ টি আসনের মধ্যে তৃণমূল জয়ী ৮টি আসনে। জন্মলগ্ন থেকেই এই পুরসভা বামেদের দখলে।
সকাল ৯.৩৫টা- কৃষ্ণনগর পুরসভার ৪ টি আসনে জয়ী তৃণমূল। মেদিনীপুর পুরসভায় ২৫ টি আসনের মধ্যে ১০টি আসনের ফলাফল ঘোষিত। ৮টি আসনে জয়ী তৃণমূল, ২টি আসনে জয়ী বামফ্রন্ট।
সকাল সাড় ৯টা- বহরমপুর পুরসভায় ৩ ও ৫ নম্বর ওয়ার্ডে এগিয়ে তৃণমূল। বাকি সব কটি আসনে এগিয়ে কংগ্রেস।
মেদিনীপুর পুরসভার ২৫ টি আসনের মধ্যে ৬ টি আসনের ফল ঘোষিত। তৃণমূল জয়ী ৪টি আসনে। বামফ্রন্ট জয়ী ২টি আসনে।
সকাল ৯.২২টা- বিধাননগর পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডের উপনির্বাচনে জয়ী তৃণমূল কংগ্রেস। এই আসনে তৃণমূলের টিকিটে জিতলেন বাণীব্রত ব্যানার্জি। বিধাননগর পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডে তৃণমূল কংগ্রেস প্রার্থী বাণীব্রত ব্যানার্জি তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বীকে হারালেন ২৫১ ভোটে।
সকাল ৯.২১- হাওড়া পুরসভায় ২০ নম্বর ওয়ার্ডে জয়ী কংগ্রেস।
উপনির্বাচন ফলাফল আপডে়ট-আসানসোল পুরসভায় ১ ও ৬ নম্বর ওয়ার্ডে জয়ী তৃণমূল কংগ্রেস। শিলিগুড়ি পুরসভার উপনির্বাচনে ৩১ নম্বর ওয়ার্ডে জয়ী বামফ্রন্ট প্রার্থী।
সকাল ৯.২৫টা- মেদিনীপুর পুরসভা-- ১, ২, ৫, ৮ নম্বর ওয়ার্ডে জয়ী তৃণমূল। ৩ ও ৪ নম্বর ওয়ার্ডে জয়ী বামফ্রন্ট।
সকাল ৯.২০টা- উপনির্বাচন ফলাফল আপডে়ট- নৈহাটি পুরসভার উপনির্বাচনে দুটি ওয়ার্ডে জয়ী তৃণমূল কংগ্রেস। নৈহাটির ৬ ও ২৬ নং ওয়ার্ড়ের উপনির্বাচনে জয়ী তৃণমূল। বারাকপুরে পুরসভার উপনির্বাচনের ১৭ নম্বর ওয়ার্ডে জয়ী বামফ্রন্ট। ভাটপাড়া পুরসভায় ২১ নম্বর ওয়ার্ডে জয়ী তৃণমূল, গতবার এই আসনটি ছিল কংগ্রেসের।
সকাল ৯.১০টা- বহরমপুর পরুসভায় ৫ নম্বর ওয়ার্ডে এগিয়ে তৃণমূল কংগ্রেস প্রার্থী।
সকাল ৯.০৫- মেদিনীপুর পুরসভার ২৫ টি আসনের মধ্যে ৪টি ওয়ার্ডের ফলাফল ঘোষিত। ২টিতে জয়ী তৃণমূল কংগ্রেস, ২টি আসনে জয়ী বামফ্রন্ট।
সকাল ৯.০২টা- ঝাড়গ্রাম পুরসভার ১৮টি ওয়ার্ডের মধ্যে ৪টির ফল ঘোষিত ৩টি আসনে জয়ী তৃণমূল কংগ্রেস, ১টি আসনে জয়ী বামফ্রন্ট।
সকাল ৯টা- হাওড়া পুরসভায় ১, ১০, ৩০ নম্বর ওয়ার্ডে জয়ী তৃণমূল কংগ্রেস। মোট ৫০টি ওয়ার্ডের ফল ঘোষিত হবে।
সকাল ৮.৫৮টা-মেদিনীপুরে দুটি ওয়ার্ডে জয়ী তৃণমূল কংগ্রেস। মোট ২৫টি ওয়ার্ডে ভোট হচ্ছে।
সকাল ৮.৫০টা- ঝাড়গ্রাম পুরসভার তিনটি আসনের ফলাফল ঘোষিত। তৃণমূল জয়ী ২টিতে, বামফ্রন্ট ১টি আসনে।
সকাল ৮.৪২টা- বহরমপুর পুরসভার সব কটি আসনেই এগিয়ে কংগ্রেস।
সকাল ৮.৪০টা-ঝাড়গ্রাম পুরসভার দুটি ওয়ার্ডের ফলাফল ঘোষিত। ১ নং ওয়ার্ডে জয়ী বামফ্রন্ট, ২ নং ওয়ার্ডে জয়ী তৃণমূল কংগ্রস। মোট ১৭টি ওয়ার্ডের ফলাফল ঘোষণা হবে।
সকাল ৮.৩৮টা-মালবাজারে ১৫ নং ওয়ার্ডে উপনির্বাচনে জয়ী তৃণমূল কংগ্রেস। গতবার এই আসনটি ছিল বামেদের দখলে।
সকাল ৮.১৫টা-ভোট গণনা শুরু বহরমপুরে। কড়া নিরাপত্তার মধ্যে চলছে ভোট গণনা। মেদিনীপুর পুরসভাতেও ভোট গণনা শুরু।
সকাল ৮.১০টা- প্রথম ফল-কোচবিহারে ১৭ নং ওয়ার্ডে উপনির্বাচনে জয়ী তৃণমূল কংগ্রেস প্রার্থী। গতবার এই আসনটি ছিল কংগ্রেসের দখলে।

.