মন্ত্রীর আশ্বাসে বিক্ষোভ তুলে নিলেন পরিবহণ কর্মীরা

পরিবহণ মন্ত্রীর আশ্বাসে সিটিসি সদর দফতর থেকে অবস্থান বিক্ষোভ তুলে নিলেন ২৫৭ জন কর্মী। চার মাসের বকেয়া বেতনের দাবিতে সোমবার সকাল থেকে অবস্থান বিক্ষোভ শুরু করেন তাঁরা। দিনভর কর্তৃপক্ষ ও বেতন না পাওয়ার কর্মীদের টানাপোড়েন চলার পর, রাতে আলোচনায় বসার আশ্বাস দেন পরিবহণ মন্ত্রী।

Updated By: Feb 13, 2012, 04:05 PM IST

পরিবহণ মন্ত্রীর আশ্বাসে সিটিসি সদর দফতর থেকে অবস্থান বিক্ষোভ তুলে নিলেন ২৫৭ জন কর্মী। চার মাসের বকেয়া বেতনের দাবিতে সোমবার সকাল থেকে অবস্থান বিক্ষোভ শুরু করেন তাঁরা। দিনভর কর্তৃপক্ষ ও বেতন না পাওয়ার কর্মীদের টানাপোড়েন চলার পর, রাতে আলোচনায় বসার আশ্বাস দেন পরিবহণ মন্ত্রী। মঙ্গলবার দুপুরে মহাকরণে বৈঠকে বসার আশ্বাস দিয়েছেন তিনি। তারপরেই অবস্থান বিক্ষোভ তুলে নেওয়া হয়।
প্রায় দু মাস বেতন বন্ধ থাকার পর দিনকয়েক আগে মুখ্যমন্ত্রীর উদ্যোগে ডিসেম্বর মাসের বেতন পেয়েছেন সরকারি পরিবহণ সংস্থার প্রায় আঠেরো হাজার কর্মী। কিন্তু প্রায় পাঁচ মাস হতে চললেও বেতন বন্ধ পরিবহণ সংস্থার দুশ সাতান্ন জন কর্মীর।
 
বেতনের দাবিতে সোমবার সকাল থেকে সিটিসি-র সদর দফতরের ভেতরে বিক্ষোভ দেখাতে শুরু করেন দুশ সাতান্ন জন পরিবহণ কর্মী। চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টরের ঘরের সামনে বসে পড়েন তাঁরা।
 
কর্মীদের দাবি কবে তাঁরা হাতে বেতন পাবেন, তা সোমবারই জানাতে হবে কর্তৃপক্ষকে। নাহলে অন্তত লিখিত প্রতিশ্রুতি দিতে হবে। কিন্তু কর্মীদের এই দাবি কোনওভাবেই মানতে নারাজ চেয়ারম্যান।
এই টানাপোড়েনের মধ্যেই চলছে বিক্ষোভ চলে রাত পর্যন্ত। অবশেষে আলোচনায় বসার আশ্বাস দেন পরিবহণমন্ত্রী মদন মিত্র। ঠি হয়েছে মঙ্গলবার দুপুরে মহাকরণে কর্মীদের সঙ্গে বৈঠকে বসবেন তিনি। এরপরই বিক্ষোভ তুলে নেন কর্মীরা।

.