জন্মদিনে ব্রাত্য নেতাজি

জন্মদিনে ব্রাত্য নেতাজি

জন্মদিনে ব্রাত্য নেতাজি ধর্মতলায় নেতাজির মূর্তির পাদদেশে মঞ্চ বাঁধার কাজ শুরু করল ফরওয়ার্ড ব্লক। এদিন  মঞ্চ বাঁধার সময়  হাজির ছিলেন ফরওয়ার্ড ব্লকের রাজ্য সম্পাদক অশোক ঘোষ। তাঁর ক্ষোভ, এই প্রথম নেতাজির জন্মদিনে নেতাজি মূর্তির পাদদেশে কোনও সরকারি অনুষ্ঠানের আয়োজন করা হল না। এমনকী মূর্তির পাদদেশে যে অনুষ্ঠান  হবে না সেবিষয়েও সরকার ফরওয়ার্ড ব্লককে কিছুই জানায়নি বলেও অভিযোগ করেছেন অশোক ঘোষ।

ঊনিশশো সত্তর সাল থেকে প্রতিবারই তেইশে জানুয়ারি ধর্মতলায় নেতাজি মূর্তিতে শ্রদ্ধা জানানোর অনুষ্ঠান করত রাজ্য সরকার । কিন্তু গতবার তৃণমূল কংগ্রেস ক্ষমতায় আসার পরই মাল্যদান নিয়ে শুরু হয় বিতর্ক। নেতাজি মূর্তিতে কে আগে মালা দেবে তাই নিয়ে সরকার ও বিরোধী পক্ষের চলে চাপানউতোর।  এবার পুরোপুরি  নেতাজির মূর্তির পাদদেশে অনুষ্ঠানই বাতিল করে দেয় সরকার। ফরওয়ার্ড ব্লকের রাজ্য সম্পাদক অশোক ঘোষের অভিযোগ, অনুষ্ঠান বাতিলের কথা আগে থেকে সরকার জানায়নি। এমনকী বিষয়টি নিয়ে  বারবার চিঠি দেওয়া হলেও তারও কোনও প্রত্যুত্তর আসেনি।

ফরওয়ার্ড ব্লকের পক্ষ থেকে জানানো হয়েছে তারা নেতাজির জন্মত্‍সব ওই জায়গাতেই পালন করবে। এত কম সময়ের মধ্যে মঞ্চ বাঁধার কাজ শেষ করতে মঙ্গলবার নিজেই ডেকরেটর নিয়ে হাজির ছিলেন অশোক ঘোষ, সঙ্গে ছিলেন  ফরওয়ার্ড ব্লকের অন্য কর্মীরাও।
 

First Published: Tuesday, January 22, 2013, 23:08


comments powered by Disqus