আর কোনও অস্ত্রপচার নয়, বিগ বি এখন সুস্থ

তলপেটে ব্যথার জন্য আরও একবার বিগ বি`র অস্ত্রপচার হতে পারে বলে জানিয়েছিলেন চিকিত্‍সকরা। কিন্তু জানা গেছে, তাঁর শারীরিক অবস্থার উন্নতির ফলে আর ছুরি-কাঁচির দ্বারস্থ হতে হবে না বিগ বি`কে।

Updated By: Feb 19, 2012, 03:33 PM IST

তলপেটে ব্যথার জন্য আরও একবার বিগ বি`র অস্ত্রপচার হতে পারে বলে জানিয়েছিলেন চিকিত্‍সকরা। কিন্তু জানা গেছে, তাঁর শারীরিক অবস্থার উন্নতির ফলে আর ছুরি-কাঁচির দ্বারস্থ হতে হবে না বিগ বি`কে।
দীর্ঘদিন ধরেই পাকস্থলীর সমস্যায় ভুগছেন তিনি। ১১ ফেব্রুয়ারি তলপেটে ব্যথা নিয়ে অস্ত্রপচারের জন্য আন্ধেরির সেভেন হিল্‌স হাসপাতালে ভর্তি হন অমিতাভ। অস্ত্রপচারের পর চিকিত্‍সকরা জানিয়েছিলেন অস্ত্রোপচার সফল হয়েছে, তাঁর অবস্থা স্থিতিশীল। কিন্তু পরে অমিতাভ তাঁর ব্লগে জানান যে অস্ত্রচারের পরও তাঁর ব্যথা কমেনি। সেই কারণে অতিরিক্ত কয়েকদিন হাসপাতালেই থাকতে হবে।
বিগ বি তাঁর ব্লগে জানিয়েছিলেন "আবার তলপেটে ব্যথার জন্য চিকিত্‍সকদের ব্যস্ত করেছি। আরো কয়েকজন চিকিত্‍সকদের ডেকে আলোচনা করা হয়েছে। হয়তো আরও একবার আমাকে অপরেশন থিয়েটারে যেতে হবে। নতুন চিকিত্‍সকরাও আগের চিকিত্‍সকদের সঙ্গে একমত। তাই চিকিত্‍সা চলছে, ব্যথা রয়েছে, আর আমিও আছি আমার শুভকাঙ্ক্ষী ভক্তদের সঙ্গে।" শুক্রবার তাঁর আরেকবার অস্ত্রপচার হতে পারে বলেই জানা গিয়েছিল। এরপর চিকিত্‍সকরা তাঁর শারীরিক অবস্থার উন্নতি দেখে আর কোনও অস্ত্রপচার হবে না বলে সিদ্ধান্ত নিয়েছেন।
১৯৮২ সালে কুলি সিনেমার অ্যাকশন দৃশ্যের শুটিংয়ের সময় বড় ধরনের একটি দুর্ঘটনায় পরেন অমিতাভ। কোমা থেকে তখন ফিরে আসতে পারলেও ব্যথা তাঁকে বহুবার কাবু করেছে। ২০০৫ সালে নভেম্বরে অস্ত্রপচারের জন্য হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। অস্ত্রপচারের পর ২ মাস হাসপাতালেই থাকতে হয়েছিল বিগ বি`কে। ৩ বছর পর ১১ অক্টোবরে ব্যথার জন্য আবার হাসপাতালের দ্বারস্থ হয়েছিলেন অমিতাভ। এই রোগের কারণে অমিতাভের পাকস্থলীর টিস্যুগুলো দিন দিন নষ্ট হয়ে যাচ্ছিল বলেই তলপেটের ব্যথায় ভুগছিলেন তিনি।
তবে ভালো খবর যে এখন স্থিতিশীল রয়েছেন তিনি। বিগ বি যাতে পুরোপুরি সুস্থ হয়ে দ্রুত বাড়ি ফিরে আসতে পারেন সেই প্রার্থনাই করছি আমরা সবাই।

.