`পদত্যাগের প্রশ্নই ওঠেনা`, বিজেপিকে সাফ জবাব প্রধানমন্ত্রীর

`পদত্যাগের প্রশ্নই ওঠেনা`, বিজেপিকে সাফ জবাব প্রধানমন্ত্রীর

`পদত্যাগের প্রশ্নই ওঠেনা`, বিজেপিকে সাফ জবাব প্রধানমন্ত্রীরকয়লা ব্লক বণ্টন ইস্যুতে সংসদের ভিতরে ও বাইরে বিজেপি শিবির প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবিকে কার্যত উড়িয়ে দিয়েন স্বয়ং প্রধানমন্ত্রী। শুক্রবার তেহরান থেকে ফেরার পথে বিমানে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মনমোহন একহাত নিয়েছেন বিজেপিকে। কয়লা কেলেঙ্কারি নিয়ে বিজেপি রাজনৈতিক বিভাজনের কৌশল নিচ্ছে বলে অভিযোগ করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, "আমার পদত্যাগের কোনও প্রশ্নই নেই"। তিনি আরও বলেন, "আমি পদত্যাগ করলে, এখন এখানে থাকতাম না"।

কয়লা ব্লক কেলেঙ্কারিতে বিজেপির রাজনৈতিক ফায়দা তোলার চেষ্টাকে তিনি কেন প্রশ্রয় দিচ্ছেন, সে প্রশ্নের জবাবে তিনি জানান, বিতর্ক এড়াতে তাঁর মৌন থাকার সিদ্ধান্ত তিনি আগেই জানিয়ে দিয়েছেন। ইতিমধ্যেই বিজেপি নির্বাচনের দাবি তুলেছে। সে প্রসঙ্গে প্রধানমন্ত্রীর জবাব, ক্ষমতায় আসার জন্য বিজেপিকে ২০১৪-র নির্বাচন অবধি অপেক্ষা করতেই হবে।

পাশাপাশি, এদিন প্রধানমন্ত্রী রাহুল গান্ধীর মন্ত্রীসভায় যোগ দেওয়ার সম্ভাবনা নিয়েও মুখ খোলেন। মনমোহন সিং জানান, তিনি ইতিমধ্যেই বেশকয়েকবার রাহুলকে কেন্দ্রীয় মন্ত্রীসভায় যোগ দেওয়ার জন্য আবেদন জানিয়েছেন।






First Published: Friday, August 31, 2012, 17:48


comments powered by Disqus