ভট্টাচার্য দম্পতির সন্তানদের হস্তান্তর নিয়ে জট কাটার সম্ভাবনা

নরওয়ের স্ট্যাভেঞ্জার আদালতে আজ শুনানির পরেই ২ ভারতীয় শিশুর হস্তান্তর ঘিরে বিতর্কের জট কাটবে বলে মনে করছেন আইনজীবীরা। গত মাসে এই মামলা সংক্রান্ত সমস্ত অভিযোগ প্রত্যাহার করে নিয়েছে নরওয়ের শিশুকল্যাণ দফতর।

Updated By: Apr 17, 2012, 01:14 PM IST

নরওয়ের স্ট্যাভেঞ্জার আদালতে আজ শুনানির পরেই ২ ভারতীয় শিশুর হস্তান্তর ঘিরে বিতর্কের জট কাটবে বলে মনে করছেন আইনজীবীরা। গত মাসে এই মামলা সংক্রান্ত সমস্ত অভিযোগ প্রত্যাহার করে নিয়েছে নরওয়ের শিশুকল্যাণ দফতর। অনুরূপ ভট্টাচার্য ও সাগরিকা ভট্টাচার্যের ২ সন্তান, ৩ বছরের অভিজ্ঞান ও এক বছরের ঐশ্বর্যকে তাদের কাকা অরুণাভাস ভট্টাচার্যের হাতে তুলে দেওয়ার জন্য সুপারিশও করা হয়েছে সংশ্লিষ্ট দফতরের পক্ষ থেকে। তাই এদিন মামলার শুনানিতে ওই ২ শিশুকে কাকার হাতে তুলে দেওয়ার ব্যাপারে জটিলতা থাকবে না বলেই মনে করা হচ্ছে।
অভিজ্ঞান ও ঐশ্বর্যকে তাদের বাবা-মা ঠিক মতো প্রতিপালন করছেন না, এই অভিযোগে গত বছর মে মাসে শিশু দু`টিকে নিজেদের হেফাজতে নিয়েছিল নরওয়ে শিশু কল্যাণ দফতর। কয়েকবার আশার আলো দেখা গেলেও এর আগে মূলত নরওয়ের শিশুকল্যাণ দফতরের আপত্তিতেই ভেস্তে যায় শিশু হস্তান্তর প্রক্রিয়া। শেষ পর্যন্ত  ২৬ মার্চ দক্ষিণ কোরিয়ার সিওলে আন্তর্জাতিক পরমাণু নিরাপত্তা শীর্ষ সম্মেলনের ফাঁকে বিষয়টি নিয়ে নরওয়ের প্রধানমন্ত্রী জেন্স স্টোলেনবার্গের সঙ্গে বৈঠক করেন ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিং। তখনই বিষয়টি গুরুত্ব দিয়ে দেখার আশ্বাস দেন স্টোলেনবার্গ।

.