পুঞ্চ সীমান্তে হামলা পাক সেনার, হত পাঁচ ভারতীয় জওয়ান

পুঞ্চ সীমান্তে হামলা পাক সেনার, হত পাঁচ ভারতীয় জওয়ান

পুঞ্চ সীমান্তে হামলা পাক সেনার, হত পাঁচ ভারতীয় জওয়ানফের আর এক বার সীমান্তে হামলা চালাল পাক সেনা। সোমবার গভীর রাতে ভৌগলিক সীমা রেখা লঙ্ঘন করে ভারতীয় ভূখণ্ডে ঢুকে পড়ে পাক সেনা। অতর্কিতে গুলি চালায় তারা। এই ঘটনায় পাঁচ ভারতীয় জওয়ান প্রাণ হারিয়েছেন।

প্রতিরক্ষা সূত্রে জানা গেছে জম্মু-কাশ্মীরের পুঞ্চে এলওসি বরাবর সরলা পোস্টের কাছে ভারতীয় ভূখণ্ডে ঢুকে পড়ে পাকিস্তানী সেনা।

সূত্রে খবর ১০১ মুজাহিদিন রেজিমেন্টের ১৫-২০ জন পাক সেনা মঙ্গলবার গভীর রাতে ভারত ভূখণ্ডের ১০০মিটার ভিতরে ঢুকে আসে। তাদের সঙ্গে কয়েক জন জঙ্গীও ছিল বলে খবর। মঙ্গলবার রাত ৩টে ৫৫নাগাদ ভারতীয় সেনা ছাউনি লক্ষ্য করে গুলি চালায় তারা।

জম্মু-কাশ্মীরের মুখমন্ত্রী ওমর আবদুল্লা টুইটারে এই হামলার কথা স্বীকার করে নিয়েছেন। নিহত জওয়ানদের পরিবারের প্রতি সহমর্মিতা জানিয়েছেন তিনি। এর সঙ্গেই ওমর আবদুল্লা ভারত-পাক সৌহার্দ্য উদ্দোগ্যে পাকিস্তান সরকারের সদিচ্ছার উপর প্রশ্ন তুলেছেন। এই ঘটনায় দু`দেশের মধ্যে স্বাভাবিক সম্পর্ক নষ্ট হবে বলেও আশঙ্কা করেছেন তিনি।

অন্যদিকে এই ঘটনাকে কেন্দ্র করে বাদল অধিবেশনের দ্বিতীয় দিনে উত্তাল হয়ে উঠল সংসদ। বেলা ১২টা অবধি মুলতুবি করা হয় সংসদের উভয় কক্ষই। এই মাসের শেষের দিকে ভারত ও পাকিস্তানের মধ্যে আলোচনা প্রক্রিয়া শুরু হওয়ার কথা। কিন্তু মঙ্গলবার রাতের ঘটনা সেই আলোচনাতেও ছায়া ফেলবে বলে মনে করছে রাজনৈতিক মহল। এর আগে চলতি বছরের জুলাই মাসে বেশ কয়েক বার সীমারেখা লঙ্ঘন করে গুলি চালায় পাক সেনা বাহিনী।






First Published: Tuesday, August 06, 2013, 14:34


comments powered by Disqus