ছ`বছরের ধর্ষিতাকে ধর্ষকের পুত্রের সঙ্গে বিয়ের বিধান দিল পঞ্চায়েত

ছ`বছরের ধর্ষিতাকে ধর্ষকের পুত্রের সঙ্গে বিয়ের বিধান দিল পঞ্চায়েত

ছ`বছরের ধর্ষিতাকে ধর্ষকের পুত্রের সঙ্গে বিয়ের বিধান দিল পঞ্চায়েতচমকে দেওয়া বিধান দিল পঞ্চায়েত। ছ`বছরের ধর্ষিতাকে ধর্ষকের ১০বছরের ছেলের সঙ্গে বিয়ের নির্দেশ দিল। শুধু তাইও নয় জানা গেলে ধর্ষিতা শিশুর বাবা-মার অনুরোধেই এই এধরণের নির্দেশ দিয়েছে পঞ্চায়েত। অবাক করে দেওয়া দুর্ভাগ্যজনক ঘটনাটি ঘটেছে রাজস্থানের কোটার কেশবপুরা গ্রামে।

বছর চল্লিশের প্রতিবেশীর বিকৃত কামের শিকার হয় প্রতিবেশী শিশুটি। একবার নয় দু`-দু`বার। সপ্তাহ দুয়েক আগে শিশুটিকে ধর্ষণ করার পর বুধবার ফের তাকে ধর্ষণ করে ওই ব্যক্তি।

শিশুটির বাবা-মা জানিয়েছেন এই ঘটনার পর ভবিষ্যতে কেউই তাঁদের মেয়েকে বিয়ে করতে চাইবে না। তাই নিজেদের সম্মান রক্ষা করার জন্য ধর্ষকের ১০বছরের পুত্রের সঙ্গে মেয়ের বিয়ের জন্য পঞ্চায়েতকে অনুরোধ করেন তাঁরা। অদ্ভুত ভাবে পঞ্চায়েতও তাঁদের অনুরোধ মেনে নেয়।

বাল্যবিবাহ রাজস্থানে এখনও খুবই সাধারণ একটি বিষয়। অল্পবয়সী ছেলে মেয়েদের বিয়ে হলেও ঋতুমতী না হওয়া অবধি মেয়েরা সাধারণত নিজের বাবা-মায়ের সঙ্গেই থাকে।

পঞ্চায়েত বিধান দিলে ওই ধর্ষক ব্যক্তি তা শুনতে নারাজ। পুত্রের বদলে নিজেই সে শিশুটিকে বিয়ে করার ইচ্ছা প্রকাশ করে।

এরপর শিশুকন্যাটির বাড়ির লোকজন থানায় অভিযোগ দায়ের করেন। তাঁদের অভিযোগের ভিত্তিতে ওই অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিস।

First Published: Saturday, September 07, 2013, 15:46


comments powered by Disqus