শাহরুখকে ঠুকে সলমনের টুইট, "পাঙ্গা মত লেনা"

বলিউডের এই মুহূর্তের সবচেয়ে বড় ডুয়েলে `নাক গলালেন` সলমন খান। দেওয়ালিতে রিলিজ হতে চলা শাহরুখ খান আর অজয় দেবগণের দুই ছবি যে বলিউডকে পরিষ্কার দু`ভাগে ভাগ করে দিয়েছে তা প্রমাণ হল সলমন খানের টুইটে। সলমন টুইটার লেখেন, পাঠান কে ইয়ার সে পাঙ্গা মত লেনা সরি ইয়ার... দেওয়ালি বেকার ইউথআউট সন অফ সর্দার। তাঁর ছবিকে ঠিক মত প্রচার করতে দেওয়া হচ্ছে না বলে যশরাজ ফিল্মসের বিরুদ্ধে অভিযোগ তুলে কোর্টে যান অজয় দেবগন। সেই ইস্যুতেই অজয়ের পাশে দাঁডালেন সলমন। তীব্র শাহরুখ বিরোধি সলমনের কাছে যা প্রত্যাশিত।

Updated: Nov 10, 2012, 04:17 PM IST

বলিউডের এই মুহূর্তের সবচেয়ে বড় ডুয়েলে `নাক গলালেন` সলমন খান। দেওয়ালিতে রিলিজ হতে চলা শাহরুখ খান আর অজয় দেবগনের দুই ছবি যে বলিউডকে পরিষ্কার দু`ভাগে ভাগ করে দিয়েছে তা প্রমাণ হল সলমন খানের টুইটে। খান বনাম দেবগণ দ্বৈরথ নিয়ে সলমন টুইটার লেখেন, "পাঠান কে ইয়ার সে পাঙ্গা মত লেনা সরি ইয়ার... দেওয়ালি বেকার ইউথআউট সন অফ সর্দার।" (Pathan Ke Yaar Se Panga Mat lena Sorry yaar..Diwali bekaar without Son of Sardaar.)। বাংলা করলে যে টুইটার মানে করতে হলে দেবের চ্যালেঞ্জ সিনেমার ডায়লগটার কথা হবে। যেখানে হিরো ভিলনকে বলেছিলেন, "চ্যালেঞ্জ নিবি না...।" সলমনও তাঁর অদৃশ্য (বলা ভাল বড় বেশি দৃশ্য) 'শত্রুকে'সেই "চ্যালেঞ্জ নিবি না..."কথাটাই বললেন।
 তাঁর ছবিকে ঠিক মত প্রচার করতে দেওয়া হচ্ছে না বলে যশরাজ ফিল্মসের বিরুদ্ধে অভিযোগ তুলে কোর্টে যান অজয় দেবগন। তাঁর অভিযোগ ছিল যশরাজ ফিল্মস অন্যায় কৌশ্যলে তাঁর ছবি `সন অফ সর্দার`এর রিলিজের পদে পদে বাধা দিচ্ছে। কোর্টে হেরে গেলেও অজয় কিন্তু যশরাজ ফিল্মসের বিরদ্ধে তোপ দাগা চালিয়ে যেতে থাকেন। এদিকে অজয়-শাহরুখ সম্পর্ক এই ইস্যুতে তিক্ত হতে শুরু করে। সলমন এরই মাঝে এরকম একটা বিতর্কিত টুইট করে দেওয়ালির লড়াই জমিয়ে দিলেন।
তবে দেওয়ালি রিলিজে অজয়কে সমর্থন করে সলমনের পঙ্গা মত লেনা`র এমন টুইটটা কিন্তু বেশ ধোঁয়াশার। কারণ অজয় যশরাজ ফিল্মসের বিরুদ্ধে যে অভিযোগ তুলছেন তাতে সলমন খানের সুপার হিট ছবি `এক থা টাইগার` ও আছে। বরং অজয়ের অভিযোগ যশরাজের ব্যানারে সলমনের `এক থা টাইগার` থেকেই শুরু। অজয়ের অভিযোগ, এক থা টাইগারের রিলিজের সময়ই নাকি যশরাজ ফিল্মস বিভিন্ন সিনেমা হলের সঙ্গে চুক্তি করে নিয়েছিল, দেওয়ালির সময় ওই সমস্ত হলে শুধু `যব তক হ্যায় জান`-ই রিলিজ করবে। যেটাকে ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে রীতিমতো বেইমানি বলেও অভিযোগ করেন `সন অফ সর্দার`।"শাহরুখ ক্যাম্প তাই বলছে নেহাতই ব্যক্তিগত আক্রোশ মেটাতে ওসব লিখছেন সলমন। সলমন ক্যাম্প আবার বলছে, যেহেতু সলমন `সন অফ সর্দার`-এ বিশেষ ভূমিকায় অভিনয় করছেন তাই স্বাভাবিকভাবেই অজয়কে সমর্থন করাটাই স্বাভাবিক। সঙ্গে তারা আরও বলছেন, পাঙ্গা মত লেনা কথাটা কাউকে উদ্দেশ্য করে লেখা নয়!
তবে শাহরুখ খানের সঙ্গে সলমনের সম্পর্কটা এমনি যে এই টুইটটা কাকে উদ্দেশ্য করে লেখা সেটা আর আলাদাভাবে হয়তো না বললেও চলবে। এই দেওয়ালির উপর বলিউডে শাহরুখ খান তাঁর হারিয়ে যাওয়া সিংহাসন খুঁজে পান কিনা তার লড়াই। যশ চোপরার বহু চর্চিত ছবি `জব তক হ্যায় জান` শাহরুখের নম্বর ওয়ান তকমা ফিরিয়ে দেওয়ার সেরা সিঁড়ি। কিন্তু তারই মাঝে অজয় দেবগণের সন অফ সর্দার বিতর্ক বলিউড বাজারকে জমিয়ে দিয়েছে। এখন মনে হচ্ছে একদিকে শাহরুখ খান আর অন্যদিকে সলমন খান। অজয় দেবগণ তো শুধু গুটি মাত্র!