আবার ঝড় তুললেন পাওলি

Last Updated: Tuesday, April 3, 2012 - 21:57

৯ সেপ্টেম্বর ২০১১। সবাইকে চমকে দিয়েছিল ইউটিউবে ফাঁস হওয়া শ্রীলঙ্কার পরিচালক বিমুক্তি জয়সুন্দরের `ছত্রাক` (বাংলা ভার্সান`টির নাম `মাশরুম`) ছবির ৩০ সেকেন্ডের একটি ক্লিপস্। যেখানে সম্পূর্ণ নগ্ন শরীরে দেখা গিয়েছিল পাওলি দামকে। উন্মুক্ত শরীরী বিভঙ্গে গোটা দেশ তোলপাড় করেছিলেন পাওলি।
২৪ মার্চ ২০১২। আবারও আলোড়ন ফেললেন পাওলি। বিবেক অগ্নিহোত্রীর `হেট স্টোরি`-র টিজারে আবারও নিজেকে মেলে ধরলেন বিবসনা পাওলি। এই ছবিতে বিবসনা শরীরে শয্যাদৃশ্যে অভিনয় করেছেন পাওলি ও তাঁর সহ অভিনেতা গুলশন দ্বিবেদী।
বিক্রম ভাট প্রযোজিত `হেট স্টোরি` দিয়েই বলিউডে পা রাখতে চলেছেন পাওলি। `মাধবীলতা`-র ইমেজ থেকে বেরিয়ে পাওলি এখানে একজন `হাই সোসাইটি কল গার্ল।` পারিবারিক চাপে বাধ্য হয়ে দেহব্যবসাকে বেছে নেওয়া মেয়েদের অসহায়তা বহুবার দেখানো হয়েছে ভারতীয় ছবিতে। কিন্তু হেট স্টোরি-র পাওলি এদের থেকে অনেকটাই আলাদা। বাধ্য হয়ে দেহ ব্যবসায়ে আসতে হলেও শরীরকে সে ব্যবহার করে তাঁর লড়াইয়ের অন্যতম অস্ত্র হিসেবে। যেখানে শরীর তাঁর অসহায়তা নয়, বরং প্রতিশোধ নেবার হাতিয়ার। রাগ, দুঃখ, প্রতিহিংসা ব্যক্ত করার একমাত্র মাধ্যম। শহরের সবথেকে বড় বারবনিতা হয়ে ওঠার মধ্য দিয়েই যে চরিতার্থ করতে চায় তাঁর প্রতিশোধ স্পৃহাকে।
পাওলির কাজে স্বাভাবিক ভাবেই উচ্ছ্বসিত বিবেক। পর্দায় পাওলির আত্মবিশ্বাসী উপস্থিতি, সাহসী সংলাপ আর শয্যাদৃশ্যের সতৃপ্ত শিত্কার প্রশংসা কুড়িয়েছে বিক্রমেরও। পুরো ইউনিটের উপস্থিতিতে পাওলির নিরাবরণ শুটিং, প্রমাণ করেছে তাঁর পেশাদারিত্ব। বলিউডে পা রাখার আগেই বিবেক এই `ডাস্কি বিউটি`-কে তুলনা করতেও শুরু করেছেন কাজলের সঙ্গে। উন্মুক্ত যৌনতা আর সাহসী সংলাপ দিয়ে ছবি তৈরি করলেও ভারতের মত দেশে সেন্সর বোর্ডের বেড়া টপকে ছবি রিলিজ নিয়ে সংশয়ে রয়েছেন ছবির প্রযোজক।



First Published: Wednesday, April 4, 2012 - 14:10


comments powered by Disqus