পরমব্রতর অপু

Last Updated: Wednesday, March 13, 2013 - 21:31

কৌশিক গাঙ্গুলির ছবি অপুর পাঁচালিতে অপুর ভূমিকায় অভিনয় করতে চলেছেন পরমব্রত চট্টোপাধ্যায়। সত্যজিত রায়ের পথের পাঁচালি ছবিতে অপুর ভূমিকায় অভিনয় করেছিলেন সুবীর ব্যানার্জি। সত্যিকারের অপুর জীবনী অম্বলম্বনেই তৈরি হচ্ছে কৌশিকের অপুর পাঁচালি। ভেঙ্কটেশ ফিল্মসের প্রযোজনায় ছবিতে অপুর স্ত্রীর ভূমিকায় রয়ছেন পার্নো মিত্র।
নতুন ছবি সম্পর্কে কৌশিক জানালেন, "ছবিতে সুবীর ব্যানার্জির জীবনের ছায়া থাকলেও পুরোপুরি তাঁর জীবনী ভিত্তিক নয় এই ছবি। তবে অপু ট্রিলজির চিত্রনাট্যর সঙ্গে সুবীর বাবুর জীবনের অদ্ভুত মিল রয়েছে। এটা খুভ দুঃখের সময়ের সঙ্গে সঙ্গে অপু দর্শকদের মণিকোঠায় অমর হয়ে রইলেও মনে রাখলেও সুবীর বাবুকে আজ কেউ চেনেন না। পথের পাঁচালির পর আর কোনওদিন অভিনয়ও করেননি অপু।"

অপুর চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়ে যারপরনাই উচ্ছ্বসিত পরমব্রত। বললেন, "সত্যজিত রায়ের অপু ট্রিলজি সংক্রান্ত যেকোনও বিষয়ই আমার হৃদয়ের খুব কাছের। কৌশিকদার ছবির বিষয় সত্যিই অভিনব। প্রস্তাব পেয়ে আমি দ্বিতীয় বার ভাবিনি। সঙ্গে সঙ্গেই রাজি হয়ে যাই।"
মার্চের মাঝামাঝি সময় শুটিং শুরু করবেন কৌশিক। টাকি, কলকাতা, বোরাল ও বর্ধমানে হবে শুটিং। এই ছবিতেই প্রথম পর্দায় আসবে পরম-পার্নো জুটি। যুবক অপুর চরিত্রে রয়েছেন পরমব্রত। বয়স্ক অপুর ভূমিকায় অভিনয় করবেন অর্ধেন্দু ব্যানার্জি। এসআরএফটিআইয়ের পরিচালকের চরিত্রে রয়েছেন গৌরব চক্রবর্তী। অপুর বন্ধুর চরিত্রে থাকবেন ঋত্বিক চক্রবর্ত্তী।



First Published: Wednesday, March 13, 2013 - 21:31


comments powered by Disqus