বস্টন বিস্ফোরণে ওবামাকে চিঠিতে সমবেদনা প্রধানমন্ত্রীর

মার্কিন যুক্তরাষ্ট্রের বস্টন জোড়া বিস্ফোরণের নিন্দা করলেন ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। প্রধানমন্ত্রীর দফতর থেকেও টুইট করেও ঘটনার তীব্র নিন্দা করা হয়েছে। টুইটে পিওমও জানিয়েছে, "বস্টন বিস্ফোরণের নিন্দা করেছেন প্রধানমন্ত্রী। জঙ্গি নাশকতার বিরুদ্ধে মার্কিন নাগরিকদের লড়াইয়ে পাশে থাকার আশ্বাস দিয়েছেন তিনি।"

Updated By: Apr 16, 2013, 11:49 AM IST

মার্কিন যুক্তরাষ্ট্রের বস্টন জোড়া বিস্ফোরণের নিন্দা করলেন ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। প্রধানমন্ত্রীর দফতর থেকেও টুইট করেও ঘটনার তীব্র নিন্দা করা হয়েছে। টুইটে পিওমও জানিয়েছে, "বস্টন বিস্ফোরণের নিন্দা করেছেন প্রধানমন্ত্রী। জঙ্গি নাশকতার বিরুদ্ধে মার্কিন নাগরিকদের লড়াইয়ে পাশে থাকার আশ্বাস দিয়েছেন তিনি।"
ঘটনায় সমবেদনা জানিয়ে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে চিঠি পাঠান প্রধানমন্ত্রী মনমোহন সিং। তাঁর দফতর থেকে টুইট করে একথা জানানো হয়েছে। টুইটে জানানো হয় চিঠিতে প্রধানমন্ত্রী লিখেছেন, "বস্টনে এই জঘন্য জঙ্গিহানায় আমি স্তম্ভিত এবং মর্মাহত।
"অর্থহীন এবং কাপুরোষচিত হানা এমন একটি শহরে আক্রমণ হানল যা দীর্ঘদিন ধরে শিক্ষা, ঔদার্য ও উদ্যমের প্রতীক হিসেবে চিহ্নিত।
"আমার সঙ্গে ভারতের জনগণও এই হামলার কঠিনতন ভাষায় নিন্দা জানাচ্ছেন। আক্রান্তদের পরিবার এবং আহতদের প্রতি আমরা সমবেদনা জানাচ্ছি।
"জঙ্গি নাশকতার বিরুদ্ধে ভারত আমেরিকার পাশে থাকবে।"
বিদেশমন্ত্রী সলমন খুরশিদও বিদেশমন্ত্রকের আধিকারিকদের মার্কিন দূতাবাসের সঙ্গে যোগাযোগ রাখার নির্দেশ দিয়েছেন। কোনও ভারতীয় বস্টনে আটকে রয়েছেন কিনা তা খোঁজ নেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে।

.