চুক্তি কার্যকর হবেই, হাসিনাকে আশ্বাস প্রণবের

রবীন্দ্রনাথের জন্ম সার্ধশতবর্ষের সমাপ্তি অনুষ্ঠানে ভারত-বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ককে এগিয়ে নিয়ে যাওয়ার ওপর জোর দিলেন শেখ হাসিনা ও প্রণব মুখোপাধ্যায়। রবিবার ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে প্রণববাবু বলেন, সীমান্তের বিভাজন থাকলেও ভারত ও বাংলাদেশের সম্পর্ক শক্ত ভিতের ওপর প্রতিষ্ঠিত।

Updated By: May 6, 2012, 04:06 PM IST

রবীন্দ্রনাথের জন্ম সার্ধশতবর্ষের সমাপ্তি অনুষ্ঠানে ভারত-বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ককে এগিয়ে নিয়ে যাওয়ার ওপর জোর দিলেন শেখ হাসিনা ও প্রণব মুখোপাধ্যায়। রবিবার ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে প্রণববাবু বলেন, সীমান্তের বিভাজন থাকলেও ভারত ও বাংলাদেশের সম্পর্ক শক্ত ভিতের ওপর প্রতিষ্ঠিত। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান, রবীন্দ্র সাহিত্য দুদেশের মানুষের মধ্যে সেতুবন্ধন রচনা করেছে। 
অনুষ্ঠান শেষে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিদেশমন্ত্রী দীপু মণির সঙ্গে বৈঠক করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী প্রণব মুখোপাধ্যায়। তিস্তা জলবণ্টন চুক্তির দ্রুত রূপায়ণ ও মণিপুরের টিপাইমুখে বাঁধ নির্মাণ নিয়ে বাংলাদেশের যাতে কোনও ক্ষতি না হয় সেবিষয়ে প্রণববাবু আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছেন বাংলাদেশের বিদেশমন্ত্রী।     

.