বাংলার পুরনো মন্দিরের ইতিহাস শোনাবেন প্রসেনজিত

Last Updated: Monday, December 17, 2012 - 13:50

প্রথম ছবি বাপি বাড়ি যা প্রযোজনার পর এবার স্বল্পদৈর্ঘ্যের তথ্যচিত্রে মন দিলেন প্রসেনজিত চট্টোপাধ্যায়। বাংলার পুরনোর, ঐতিহ্যশালী কিন্তু অখ্যাত মন্দিরগুলির ইতিহাস নিয়ে প্রথম তথ্যচিত্র প্রযোজনা করতে চলেছেন প্রসেনজিত।
পিটিআইতে দেওয়া এক সাক্ষাতকারে প্রসেনজিত জানিয়েছেন, "বাপি বাড়ি যার পর এবার বাংলার পুরনো মন্দিরের প্রত্নতাত্বিক সম্পদ যা প্রচারের আলোর বাইরেই থেকে গেছে চিরকাল, সেইসব মন্দির নিয়ে স্বল্পদৈর্ঘ্যের ছবি বানাচ্ছি। এই কাজটা নিয়ে খুবই আশাবাদী আমরা। বাংলায় প্রচুর অপিরিচিত মন্দির আছে যেগুলোর শতাব্দী প্রাচীন ইতিহাস রয়েছে। সমৃদ্ধ পোড়া মাটির কারুকাজ রয়েছে। কিন্তু তা সত্ত্বেও কোনওদিন প্রচারের আলোয় আসেনি। এইসব মন্দিরের সংরক্ষণের জন্য সচেতনতা বাড়াতে আইডিয়া প্রোডাকশনস এই ছবি বানাচ্ছে। চাইলে টিভি চ্যানেলেও এই ছবি দেখানো যেতে পারে"।
পুরনো মন্দির নিয়ে তথ্যচিত্রর পর ফের ছবি প্রযোজনার কাজে মন দেবেন প্রসেনজিত। বাপি বাড়ি যার নতুন প্রজন্মের প্রেম থেকে একশো আশি ডিগ্রি ঘুরে এবার বয়স্কদের নিয়ে ছবি প্রযোজনা করবেন তিনি। তবে নতুন প্রজন্মের কাজে বেশ খুশি বাংলার এক নম্বর সুপারস্টার। বললেন, "বাংলা ছবির এখন খুব ভাল সময় এসেছে। নতুন পরিচালকরাও এখন অভিজ্ঞদের মতো ভাল কাজ করছেন। আমরা, ঋতুদা ও অন্যান্য বড় প্রযোজনা সংস্থা, আমাদের উচিত বুদ্ধিদীপ্ত ও সংবেদনশীল ছবির দর্শকদের ধরে রাখা যারা এখন আবার হলেমুখী হচ্ছেন"।



First Published: Monday, December 17, 2012 - 13:50


comments powered by Disqus
Live Streaming of Lalbaugcha Raja