বর্ণবৈষম্যের অভিযোগ আনলেন অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি

Updated By: Jul 18, 2017, 05:31 PM IST
বর্ণবৈষম্যের অভিযোগ আনলেন অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি

ওয়েব ডেস্ক: আবারও বর্ণবৈষম্যের অভিযোগ উঠল বলিউডে। এবার ঘুরিয়ে অভিযোগ আনলেন অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি। সোমবার রাতে এক টুইটে তিনি লেখেন, "ধন্যবাদ, এটা মনে করিয়ে দেওয়ার জন্যযে আমি কালো এবং আমাকে দেখতে ভআলো নয়। কিন্তু আমি পরোয়া করি না'। কিন্তু কার বিরুদ্ধে নওয়াজের এই প্রতিবাদ? দেখুন, বক্স অফিসে।

সোমবার রাত ১১টা। হঠাত্‍ই টুইটারে নোটিফিকেশনে এল নওয়াজউদ্দিন সিদ্দিকির টুইট। তাতে লেখা, "THANK YOU FOR MAKING ME REALISE THAT I CANNOT BE PAIRED ALONG WITH THE FAIR AND HANDSOME BECAUSE I AM DARK AND NOT GOOD LOOKING, BUT I NEVER FOCUS ON THAT'.

 হঠাত্‍ এমন টুইট কেন? তাও কেরিয়ারের এমন সময়ে যখন বলিউডের অন্যতম সফল অভিনেতা নওয়াজ?রাত থেকেই তোলপাড় বলিউডে। জানা গেল, পরিচালক কুশান নন্দীর ছবি বাবুমশাই বন্দুকবাজের কাস্টিং ডিরেক্টর সঞ্জয় চৌহানের কথায় আঘাত পেয়েছেন নওয়াজ। সম্প্রতি এক সাক্ষ্মাত্‍কারে সঞ্জয় বলেন, বাবুমশাই বন্দুকবাজ ছবিটা তৈরিই হয়েছে নওয়াজউদ্দিনকে মাথায় রেখে। তাঁর বিপরীতে অভিনয় করছিলেন চিত্রাঙ্গদা সিং। পরিচালকের সঙ্গে ঝামেলায় চিত্রাঙ্গদা যখন প্রজেক্ট ছেড়ে বেরিয়ে যান, তখন কাস্টিং ডিরেক্টর সঞ্জয় পড়েন মুশকিলে। কারণ নওয়াজের পাশে কোনও ফর্সা-সুন্দর কাউকে মানাবে না। এমন অভিনেতা আনতে হবে, যার চোখ মুখ ধারালো এবং যার ব্যক্তিত্ব নওয়াজের সঙ্গে মানানসই। এই সাক্ষ্ণাত্‍কারের উত্তরেই নওয়াজের এই টুইট।

এই টুইটের মাধ্যমে আবারও বলিউডে বর্ণবৈষম্যের প্রসঙ্গটি উঠে এল। নওয়াজের এই টুইটের উত্তরে গর্জে উঠেছেন, তাঁর ফ্যানেরা। ফ্যানেদের বক্তব্য, "আমরাও পরোয়া করি না স্যার, আমরা থিয়েটারে আপনার অভিনয় দেখতে যাই'। কিন্তু এত বড় ঘটনার পরও বলিউড তেমনভাবে আওয়াজ তোলেনি এখনও। প্রসঙ্গত, কঙ্গনা রানাওয়াতের বলিউডে নেপোটিজম বিতর্কেও তাঁর পাশে বলিউডের এ-লিস্টারদের দাঁড়াতে দেখা যায়নি। বকং আইফা-র মঞ্চে এই নিয়ে প্রকাশ্যে হাসাহাসি করেছেন, করণ জোহর, সইফ আলি খান ও বরুণ ধাওয়ান। এবার নওয়াজের এই বর্ণবৈষম্যের অভিযোগে বলিউডের নৈঃশব্দ্য কি বলিউডের বাইরে থেকে আসা অভিনেতাদের ব্রাত্য করে রাখার দিকেই ইঙ্গিত করে?

প্রভাসের নতুন লুকের ছবিটা দেখেছেন?

.