'রাহুলই যোগ্য প্রধানমন্ত্রী', তৃণমূলের সঙ্গে জোটের রাস্তাও খুলে দিলেন মনমোহন

অবশেষে তিনি বললেন। `রাহুলই যোগ্য`। প্রধানমন্ত্রীর এই মন্তব্য রাজনীতিতে যে নতুন করে আলোচনা শুরু করবে তা বলাই বাহুল্য। শনিবার তিনি মন্তব্য করেন, "২০১৪-র জন্য রাহুল গান্ধীই যোগ্য প্রধানমন্ত্রী প্রার্থী।"

Updated By: Sep 7, 2013, 07:10 PM IST

অবশেষে তিনি বললেন। 'রাহুলই যোগ্য'। প্রধানমন্ত্রীর এই মন্তব্য রাজনীতিতে যে নতুন করে আলোচনা শুরু করবে তা বলাই বাহুল্য। শনিবার তিনি মন্তব্য করেন, "২০১৪-র জন্য রাহুল গান্ধীই যোগ্য প্রধানমন্ত্রী প্রার্থী।"
জি-২০ সম্মেলন থেকে ফেরার পথে বিমানে সাংবাদিকদের সঙ্গে আলোচনায় প্রধানমন্ত্রী বলেন, "২০১৪ লোকসভা নির্বাচনের পর রাহুলই হবেন আদর্শ প্রধানমন্ত্রী।" ১৪ পর সহ সম্পাদকের নেতৃত্বে দলের কাজ করতেই বেশি স্বাচ্ছন্দ বোধ করবেন মনমোহন। জানিয়েছেন সে কথাও।
রাহুলকে ২০১৪-য় কংগ্রেসের নির্বাচনি মুখ করা নিয়ে এই প্রথম কিছু বললেন প্রধানমন্ত্রী। অন্যদিকে বিরোধীদের সমালচনায় যে তিনি কান দিতে রাজি নন, তাও স্পষ্ট করেদিয়েছেন প্রধানমন্ত্রী।  
রাজনীতিতে কোনও 'স্থায়ী শত্রু' না থাকার যুক্তি দিয়ে আসন্ন লোকসভা নির্বাচনে কংগ্রেস-তৃণমূলের জোটের ইঙ্গিত দিলেন প্রধানমন্ত্রী মনমোহন সিং। এ প্রসঙ্গে তিনি বলেন, ''রাজনীতিতে কোনও স্থায়ী শত্রু নেই। জোটের সম্ভাবনা খারিজ করছি না।"

.