কৃষ্ণপ্রেমে মিশে গেল মূক ও বধির নূপুর-বংশীর প্রেম

 ২১ সেপ্টেম্বর শুক্রবার মুক্তি পেয়েছে এই ছবিটি।

Updated By: Sep 23, 2018, 06:41 PM IST
কৃষ্ণপ্রেমে মিশে গেল মূক ও বধির নূপুর-বংশীর প্রেম

নিজস্ব প্রতিবেদন: পটভূমি ১৯৭০ সালের। তবে ৭ এর দশকের গোলাগুলি নয়, এই ছবি সেসব থেকে অনেক দূরে লালমাটির শান্ত পুরুলিয়ার পটভূমিতেই গড়ে উঠেছে। সেখানে তখনও দূষণ স্পর্শ করেনি। প্রকৃতি সেখানে তখনও উদার। শহর থেকে অনেক দূরে সেই লালমাটির দেশের ছোট্ট নূপুরের সঙ্গেই গড়ে ওঠে বংশীর বন্ধুত্ব। তবে ঘটনাচক্রে নূপুর-বংশী দুজনের কেউই কথা বলতে পারে না। ভাগ্যের পরিহাসে এই দুই শিশুই মূক ও বধির। লালমাটির দেশের সেই নূপুর ও বংশীর প্রেমের গল্পের বুননেই তৈরি হয়েছে পরিচালক রণদীপ সরকারের ছবি 'নূপুর'। ২১ সেপ্টেম্বর শুক্রবার মুক্তি পেয়েছে এই ছবিটি।

নূপুর ও বংশীর সেই ছেলেবেলার বন্ধুত্বই বড় হয়ে অন্য পরিণতি পায়। ছেলেবেলায় এক পায়ের মল হারিয়ে যাওয়ায় পর নূপুরের সেই কষ্ট দেখতে পারেনি বংশী। কথা দিয়েছিল বড় হয়ে তাকে সে নূপুর কিনে দেবে। শুধু নূপুরই নয়, সঙ্গে তাকে রাধা-কৃষ্ণের মূর্তিও দিয়েছিল বংশী। আর সেই রাধা-কৃষ্ণের সেই মূর্তিই মনের মধ্যে বসে গিয়েছিল নূপুরের। নূপুর-বংশীর সেই প্রেমের সঙ্গে রাধা-কৃষ্ণের প্রেমকে অদ্ভুত ভাবে তাঁর এই ছবি 'নূপুর'-এ মিলিয়ে মিশিয়ে দিয়েছেন পরিচালক রণদীপ সরকার। মূক ও বধির এই দুইয়ের প্রেম কোন পথে পরিণতি পায় তা জানতে হলে 'নূপুর' ছবিটি দেখতেই হচ্ছে। তবে অবশ্য ইতিমধ্যেই যাঁরা রণদীপ সরকারের এই নির্বাক ছবিটি দেখে ফেলেছেন তাঁরা ছবিটির বেশ প্রশংসাই করেছেন। 

আরও পড়ুন-ইশা আম্বানির বাগদান: ইতালির লেক কোমোর অনুষ্ঠান যেন রূপকথা

রণদীপ সরকারের এই ছবি 'নূপুর'এ অভিনয় করেছেন তনুশ্রী, দেবিকা মুখোপাধ্যায়, বিশ্বজিৎ চক্রবর্তী, লাকি বড়ুয়ার মতো অভিনেতী অভিনেত্রীরা। 

আরও পড়ুন-অবসর ভেঙে ফের পরিচালনায় মহেশ ভাট, পর্দায় আসছে পূজা ও আলিয়া

.