আন্না-অরবিন্দ: সন্ধ্যায় বিবাদ করে, সকালে সন্ধির বার্তা আন্নার

আন্না-অরবিন্দ: সন্ধ্যায় বিবাদ করে, সকালে সন্ধির বার্তা

আন্না-অরবিন্দ: সন্ধ্যায় বিবাদ করে, সকালে সন্ধির বার্তাসোমবার সন্ধ্যায় তো তাঁর প্রাক্তন শিষ্য অরবিন্দ কেজরিওয়ালকে একেবারে একহাত নিয়েছিলেন আন্না হাজারে। কেন অনুমতি ছাড়া আম আদমি পার্টির পোস্টারে তাঁর ছবি ব্যবহার করা হয়েছে এই নিয়ে কেজরিওয়ালকে আক্রমণ করেছিলেন আন্না। সেই আন্না আজ সকালে নিজেই বরফ গলাতে এগিয়ে এসে বললেন, অরবিন্দ তো আর আমার শত্রু নয়, ওর সঙ্গে সামনাসামনি কথা বলতে আমি তৈরি।

কেন আন্নার অনুমতি ছাড়া পোস্টার তাঁর ছবি ব্যবহার করা হল এই প্রসঙ্গে কেজরিওয়াল বলেছিলেন, "আমি এই বিষয়ে ওঁর সঙ্গে মুখোমুখি কথা বলব।"এদিকে আম আদমি পার্টির তহবিল বিতর্কে খোঁচা মেরে বিজেপি নেত্রী সুষমা স্বরাজ বলেন, "আপ-এর পুরো নাম আসলে আমির আদমী পার্টি।"

আন্না হাজারের আন্দোলনে থেকেই প্রচারমাধ্যমের আলোয় এসেছিলেন রাজনীতিবিদ অরবিন্দ কেজরিওয়াল। আন্নার আন্দোলনে কেজরিওয়াল ছিলেন প্রথম সারিতে। কিন্তু আন্দোলেন শেষের দিকে দুজনের দুটি পথ দুটো দিকে চলে যায়। নতুন দল খুলে কেজরিওয়াল আন্নার বিরাগভজন হন। তবে কেজরিওয়াল বারবারই বলতে থাকেন তিনি আন্নার আদর্শেই এগিয়ে যাবেন। কেজরিওয়াল যত আন্নাপন্থী হওয়ার চেষ্টা করেন, আন্না তাকে তত দূরে সরিয়ে দেন। এখন দেখার শেষ অবধি সম্পর্কের বরফ গলেও যেন গলছে না।

First Published: Tuesday, November 19, 2013, 12:58


comments powered by Disqus