বিষক্রিয়াতেই মৃত্যু আরাফতের?

বিষক্রিয়ার ফলেই মৃত্যু হয়েছে প্যালেস্তাইনের প্রাক্তন প্রেসিডেন্ট ইয়াসের আরাফতের। এই চাঞ্চল্যকর অভিযোগ করেছেন আরাফতের স্ত্রী সুহা। ২০০৪ সালে ফ্রান্সের রাজধানী প্যারিসের সামরিক হাসপাতালে মৃত আরাফতের পরিহিত পোশাকআশাক পরীক্ষা করে সম্প্রতি এমনটাই দাবি সুইজারল্যাণ্ডের করে একটি সংস্থা।

Updated By: Jul 5, 2012, 11:37 AM IST

বিষক্রিয়ার ফলেই মৃত্যু হয়েছে প্যালেস্তাইনের প্রাক্তন প্রেসিডেন্ট ইয়াসের আরাফতের। এই চাঞ্চল্যকর  অভিযোগ করেছেন আরাফতের স্ত্রী সুহা। ২০০৪ সালে ফ্রান্সের রাজধানী প্যারিসের সামরিক হাসপাতালে মৃত আরাফতের পরিহিত পোশাকআশাক পরীক্ষা করে সম্প্রতি এমনটাই দাবি সুইজারল্যাণ্ডের করে একটি সংস্থা। সংস্থাটিকে আরাফতের পোশাক পরীক্ষার জন্য দিয়েছিলেন আরাফতের স্ত্রী সুহা। জানা গেছে, মৃত আল ফাতা প্রধানের পোশাকে অস্বাভাবিক মাত্রায় পাওয়া গেছে পোলোনিয়াম-২১০ নামের একটি রাসায়নিক পদার্থ।
আরাফতের পরিবার এবং ফাতা নেতৃত্বের তরফ থেকে অভিযোগ তোলা হচ্ছে, ২০০০ সালে শান্তি আলোচনা ভেস্তে যাওয়ার পরই ৭৫ বছরের এই প্যালেস্তানীয় নেতাকে খুন করিয়েছে ইজরায়েল সরকার। আর গুপ্তহত্যায় সিদ্ধহস্ত ইজরায়েলি গোয়েন্দাসংস্থা মোসাদকে এ কাজে ব্যবহার করা হয়। এরপরেই রামাল্লায় কবর খুঁড়ে আরাফতের মৃতদেহ পরীক্ষার দাবি জানিয়েছেন তাঁর স্ত্রী সুহা। তবে ইতিমধ্যেই এই অভিযোগ অস্বীকার করেছে ইজরায়েল সরকার।

.