অবসরের বয়স বেড়ে ৬৫ হল সরকারি হাসপাতালের চিকিত্সক ও অধ্যাপকদের

অবসরের বয়স বাড়ছে সরকারি হাসপাতালের চিকিত্সক ও অধ্যাপকদের। চিকিত্সকদের অবসরের বয়স ৬০ থেকে বাড়িয়ে করা হচ্ছে ৬২। অধ্যাপকদের অবসরের বয়স ৬২ থেকে বেড়ে হচ্ছে ৬৫।

Updated By: May 26, 2014, 04:49 PM IST

অবসরের বয়স বাড়ছে সরকারি হাসপাতালের চিকিত্সক ও অধ্যাপকদের। চিকিত্সকদের অবসরের বয়স ৬০ থেকে বাড়িয়ে করা হচ্ছে ৬২। অধ্যাপকদের অবসরের বয়স ৬২ থেকে বেড়ে হচ্ছে ৬৫। আজ রাজ্য মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিকে, রাজ্যের ছোট ছোট পুরসভাগুলি এক ছাতার তলায় নিয়ে এসে কয়েকটি কর্পোরেশন তৈরির সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। আজ রাজ্য মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে । প্রাথমিকভাবে চারটি কর্পোরেশন তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়াও এলাকা বাড়ছে হাওড়া,আসানসোল ও চন্দননগর মিউনিসিপ্যাল এলাকার।

অন্যদিকে, কোচবিহারের জেলাশাসক অফিসের সামনে ধর্নায় বসেছে ফরওয়ার্ড ব্লক কর্মী সমর্থকরা। তৃণমূলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ অনির্দিষ্ট কালের ধর্না চলছে। ধর্নায় বসেছেন ফরওয়ার্ড ব্লক নেতা উদয়ন গুহ, পরেশ অধিকারী সমেত নেতা কর্মীরা। সন্ত্রাস বন্ধ করতে যতক্ষণ না প্রশাসন প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করছে ততক্ষণ ধর্না চলবে।

.