`শূন্য` থেকে শুরু রুদ্রনীলের

Last Updated: Tuesday, October 30, 2012 - 21:08

টলিউড অভিনেতাদের বোধহয় এবার পরিচালনায় আসার পালা। গতবছরই `জিও কাকা` দিয়ে পরিচালনায় নেমেছেন পরমব্রত চট্টোপাধ্যায়। এবার পালা রুদ্রনীলের। খুব তাড়াতাড়ি নিজের পরিচালনায় প্রথম ছবি `শূন্য` নিয়ে ফ্লোরে আসছেন রুদ্রনীল ঘোষ।
সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এদিন রুদ্র বলেন, "বহু বছর ধরে টলিউডে প্রচুর পরিচালকের সঙ্গে কাজ করেছি আমি। শিখেওছি অনেক কিছু। শেষ পর্যন্ত আমার স্বপ্ন সত্যি হতে চলেছে। আমি যখন কোনও ছবির সেটে কাজ করি শুধুমাত্র একজন অভিনেতা হিসেবেই নিজেকে দেখি না। আমি মনে করি আমার পারিপার্শ্বিকটা ঠিকঠাক থাকলে তবেই আমার অভিনয় লোকের চোখে পড়বে। তাই সেটের কুশনের রং থেকে আমার সহ অভিনেতারা আমাকে কোন অ্যাঙ্গেল থেকে দেখছেন এগুলো আমার কাছে খুব গুরুত্বপূর্ণ। প্রোডাকশনের প্রতিটা বিষয় আমি খুঁটিয়ে খুঁটিয়ে দেখি। আমি ছবিও আঁকি। তাই কালার কোঅর্ডিনেশন ব্যাপারটা আমার খুব স্বাভাবিক ভাবেই আসে"।
`শূন্য`র গল্পোও রুদ্রনীলের। "প্রায় ৪ বছর আগে আমি গল্পোটা লিখেছিলাম। ছবিটা ফ্লোরে আনা জাস্ট সময়ের অপেক্ষা ছিল। অংশুমান আর অরুণাভ স্ক্রিপ্ট লিখেছে। `শূন্য` একটা প্রেমের ছবি হলেও এর মধ্যে কিছুটা রহস্যও আছে। আমাদের প্রত্যেকের জীবনেই সবকিছু থাকা সত্ত্বেও কোথাও একটা শূণ্যতা রয়েছে। কোথাও যেন আমরা খুব অসহায়। সেই অসহায়তা নিয়েই এই ছবি। তাই নামটাও `শূন্য`," বললেন রুদ্রনীল।
শিল্পপতি নীতেশ জয়সোয়ালের মেয়ে নেহা জয়সোয়াল বন্ধুদের সঙ্গে কর্শিয়ং বেড়াতে যায়। কিন্তু ফিরে আসে সঙ্গে প্রেমিকের মৃতদেহ নিয়ে। সেখান থেকেই শুরু ছবির রহস্য। আগামী ডিসেম্বরেই শটিং শুরু হবে ছবির। বেশির ভাগটাই শুটিং হবে কর্শিয়ংয়ে। অঞ্জন দত্ত, কৌশিক গাঙ্গুলির পাশাপাশি ছবিতে থাকবেন পরমব্রত চট্টোপাধ্যায়, তনুশ্রী চক্রবর্তী, দেবাঞ্জন। বন্ধু নীল দত্তকেই সঙ্গীত পরিচালনার ভার দিয়েছেন রুদ্র। আর তিনি নিজে? উত্তরটা যেন ঠোঁটের ডগাতেই ছিল। রুদ্রনীলের সহাস্য জবাব, "কোনও মতেই না। আমি দুটো দায়িত্ব একসঙ্গে সামলাতে পারবো না"।
এতদিন ধরে যাঁদের সঙ্গে অভিনয় করে এসেছেন তাঁরাই এবার ওঠাবসা করবেন রুদ্রর লাইট, ক্যামেরা, অ্যাকশনে। তবে ব্যাপারটা মোটেও এভাবে দেখতে রাজি নন রুদ্র। ছবি তৈরি একটা টিম গেম বলেই মনে করেন তিনি। যেকোনও সময়ই বন্ধুদের থেকে পরামর্শ নিতেও প্রস্তুত পরিচালক। তবে তার মধ্যে যে রয়েছেন স্পেশ্যাল ফ্রেন্ড তনুশ্রীও! রদ্রর বক্তব্য, "ইন্ডাস্ট্রিতে যে কোনও বন্ধুই আমার কাছে স্পেশ্যাল"।



First Published: Thursday, November 1, 2012 - 17:43


comments powered by Disqus