ইন্দোনেশিয়ায় নিখোঁজ রুশ বিমান

ইন্দোনেশিয়ায় নিখোঁজ হল একটি রুশ বিমান। বুধবার ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার দক্ষিণে সালাক পার্বত্য এলাকায় নিখোঁজ হয়ে যায় রাশিয়ায় নির্মিত অসামরিক বিমান সুখোই সুপারজেট ১০০। বিমানটিতে ৪৮ জন যাত্রী ছিল।

Updated By: May 9, 2012, 08:16 PM IST

ইন্দোনেশিয়ায় নিখোঁজ হল একটি রুশ বিমান। বুধবার ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার দক্ষিণে সালাক পার্বত্য এলাকায় নিখোঁজ হয়ে যায় রাশিয়ায় নির্মিত অসামরিক বিমান সুখোই সুপারজেট ১০০। বিমানটিতে ৪৮ জন যাত্রী ছিল। বিমানটি ভেঙে পড়েছে কিনা, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।
ইন্দোনেশিয়ার অসামরিক বিমান মন্ত্রক সূত্রে খবর, এশিয়ার ৬টি দেশে রুশ বিমানটির কার্যকুশলতা প্রদর্শনের জন্য বুধবার ইন্দোনেশিয়ায় নিয়ে যাওয়া হয়। সে দেশে দুদিন থাকার কথা ছিল বিমানটির। এদিন ইন্দোনেশিয়ায় রুশ দূতাবাসের প্রতিনিধি, কয়েকটি স্থানীয় বিমান পরিবহণ সংস্থার প্রতিনিধি ও কয়েকজন সাংবাদিক নিয়ে স্থানীয় সময় দুপুর ২টো ২১ মিনিটে জাকার্তার হালিম পারদেনাকুসুমা বিমান বন্দর থেকে রওনা হয়। সালাক পর্বতের কাছে যাওয়ার ১২ মিনিট পর বিমানটির সঙ্গে এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। তারপর থেকে এখনও বিমানটির কোনও খোঁজ পাওয়া যায়নি। দুটি হেলিকপ্টারে বিমানটির তল্লাসি শুরু করেছে সেনা, পুলিস ও বায়ুসেনা। খারাপ আবহাওয়ার জন্যই বিমানটি নিখোঁজ হয়েছে বলে প্রাথমিক ভাবে অনুমান করা হচ্ছে।

.