মেগা ফাইনালের আগে সাবেল্লার স্ট্র্যাটেজিক গেম, মারাকানায় মহারণে জার্মানিকে এগিয়ে রাখলেন মেসিদের হেডস্যার

মেগা ফাইনালের মনস্তাত্বিক লড়াই শুরু করে দিলেন আর্জেন্টিনা কোচ সাবেল্লা। মারাকানার লড়াইয়ে নামার আগে জার্মানিকে এগিয়ে রাখছেন মেসিদের হেডস্যার।

Updated By: Jul 11, 2014, 09:19 AM IST

মেগা ফাইনালের মনস্তাত্বিক লড়াই শুরু করে দিলেন আর্জেন্টিনা কোচ সাবেল্লা। মারাকানার লড়াইয়ে নামার আগে জার্মানিকে এগিয়ে রাখছেন মেসিদের হেডস্যার।

আটাশ বছর পর বিশ্বসেরা হওয়ার হাতছানি আর্জেন্টিনার সামনে। বিশ্বকাপের ফাইনালে পৌছেই মানসিক লড়াই শুরু করে দিলেন আর্জেন্টিনা কোচ আলেসান্দ্রো সাবেয়া। মেগা ফাইনালে জোয়াকিম লো-র জার্মানিকে এগিয়ে রাখলেন তিনি।

ডাচদের টাইব্রেকারে হারিয়ে ১৯৯০ সালের পর বিশ্বকাপের ফাইনালে জায়গা করে নিয়েছে মারাদোনার দেশ। সেমিফাইনালের হাড্ডাহাড্ডি লড়াইকে কার্যত যুদ্ধের সঙ্গে তুলনা করছেন সাবেল্লা। নেদারল্যান্ডসের সঙ্গে কঠিন লড়াইয়ের পর তাঁর ফুটবলাররা ক্লান্ত বলে জানাচ্ছেন আর্জেন্টিনীয় কোচ। তাই সাবেয়ার দাবি,তাঁরা জার্মানির থেকে একদিন কম প্রস্তুতি নিয়ে ফাইনাল খেলতে নামবেন। তবে বিশ্বের সেরা হওয়ার জন্য তারা যে চেষ্টার কোনও কসুর করবেন না তারা পরিষ্কার করে দিচ্ছেন মেসিদের হেডস্যার। চব্বিশ বছর আগে বিশ্বকাপ ফাইনালে জার্মানির কাছেই হারতে হয়েছিল মারাদোনার দেশকে। তবে ফাইনালে মাঠে নামার আগে জোয়াকিম লো-র দলকে প্রশংসায় ভরিয়ে দিচ্ছেন সাবেয়া। তাই রবিবার তাদের সামনে যে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে,তা স্বীকার করে নিচ্ছেন আর্জেন্টিনার চিফ কোচ। ট্যাকটিক্যাল লড়াইয়ের পাশাপাশি জার্মান ফুটবলারদের মানসিক দৃঢতা সম্পর্কেও নিজের দলের ফুটবলারদের সতর্ক করে দিচ্ছেন আলেসান্দ্রো সাবেয়া।

.