চার সপ্তাহের স্বস্তির মুক্তি মুন্নাভাইয়ের

সামান্য স্বস্তি পেলেন মুন্নাভাই। আত্মসমর্পণের জন্য তাঁকে আরও ৪ সপ্তাহ সময় দিল শীর্ষ আদালত। শুটিং-এর কাজ শেষ করতে আত্মসমর্পণের সময়সীমা ৬ মাস বাড়াতে সোমবারই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন সঞ্জয় দত্ত। গতকাল শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু তা আজ পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়। তবে ৬ মাস নয় চার সপ্তাহ পর্যন্তই মুক্তি পাচ্ছেন মুন্নাভাই।

Updated: Apr 17, 2013, 11:07 AM IST

সামান্য স্বস্তি পেলেন মুন্নাভাই। আত্মসমর্পণের জন্য তাঁকে আরও ৪ সপ্তাহ সময় দিল শীর্ষ আদালত।
শুটিং-এর কাজ শেষ করতে আত্মসমর্পণের সময়সীমা ৬ মাস বাড়াতে সোমবারই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন সঞ্জয় দত্ত। গতকাল শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু তা আজ পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়। তবে ৬ মাস নয় চার সপ্তাহ পর্যন্তই মুক্তি পাচ্ছেন মুন্নাভাই।
মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণকাণ্ডের জন্য যেসব অস্ত্র বেআইনিভাবে দেশে আমদানি করা হয়েছিল, সেই সব অস্ত্রের মধ্যে সঞ্জয়ের হেফাজত থেকে উদ্ধার হয় একে ফর্টিসিক্স রাইফেলসহ আরও কয়েকটি অস্ত্র। টাডা আদালত তাঁকে ৬ বছরের কারাদণ্ডের রায় দেয়। ১৮ মাস জেল খাটেন সে যুগের খলনায়ক। দেশের শীর্ষ আদালত তাঁকে আরও সাড়ে তিন বছর কারাবাসের নির্দেশ দিয়েছে।
গত মাসে এই রায় দেওয়ার পাশাপাশি সুপ্রিম কোর্ট নির্দেশ দেয়, ১৮ এপ্রিলের মধ্যে তাঁকে আত্মসমর্পণ করতে হবে। এই নির্দেশের পরিপ্রেক্ষিতেই আদালতের কাছে আত্মসমর্পণের জন্য আরও কয়েক সপ্তাহ সময় চেয়েছেন সঞ্জয়। এখনও তাঁর বেশ কয়েকটি ছবির শুটিং শেষ হয়নি। সব মিলিয়ে প্রায় একশো কোটি টাকার বিনিয়োগ জড়িয়ে রয়েছে ওই সব ছবিতে।