শাহরুখের জন্য বিশেষ নিরাপত্তা বহাল

শাহরুখের জন্য বিশেষ নিরাপত্তা বহাল

শাহরুখের জন্য বিশেষ নিরাপত্তা বহাল `খান` বিতর্কে জেরবার শাহরুখ খানের জন্য নিরাপত্তার ব্যবস্থা আরও আঁটোসাটো করার সিদ্ধান্ত নিল মুম্বই পুলিস। কিং খানের সাম্প্রতিক মন্তব্য ঘিরে ওয়াঘা সীমান্তের দুপারের দেশের বাক্যবাণ যেভাবে বাড়ছে তাতে কোনও ঝুঁকি নিতে চায় না কেন্দ্রীয় সরকার। মুম্বই পুলিসও ইতিমধ্যেই শাহরুখের জন্য ফের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা বহাল রাখার সিদ্ধান্ত নিয়েছে। গত দু`সপ্তাহ আগে শাহরুখের জন্য বিশেষ নিরাপত্তা তুলে নেওয়া হয়। মুম্বই পুলিসের বক্তব্য ছিল, আপাতত শাহরুখের কোনও জীবন সঙ্কট নেই। তবে সাম্প্রতিক বিতর্কের জেরে ফের বিশেষ নিরাপত্তা চালু করার সিদ্ধান্ত নিল পুলিস।

ভারতে `একজন খান` হিসেবে বাস করা প্রসঙ্গে শাহরুখ খানের মন্তব্যের জেরে বিতর্কের ঝড় ওঠে। মঙ্গলবার সকালেই পাকিস্তানের গৃহমন্ত্রী রেহমান মালিক ভারতে শাহরুখ খানের নিরাপত্তা নিয়ে অপ্রীতিকর মন্তব্য করেন। প্রত্যুত্তরে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রী আর কে সিং এদিন বলেন, "আমরা আমাদের নাগরিকদের দেখাশোনা করতে সক্ষম। উনি(রেহমান মালিক) নিজের দেশের নাগরিকদের নিরাপত্তার কথা ভাবুন"। এর আগে জামাত-উদ-দাওয়া প্রধান হাফিজ সইদ বলেছিলেন, ভারতে নিরাপত্তার অভাব বোধ করলে শাহরুখ পাকিস্তানে এসে থাকতে পারেন।

আউটলুক টার্নিং পয়েন্ট ম্যাগাজিনকে দেওয়া একটি বিশেষ সাক্ষাতকারে শাহরুখ বলেছিলেন, "ভারতীয় রাজনীতিকরা মাঝে মাঝে অসতর্ক ভাবেই আমাকে তাঁদের লক্ষ্যবস্তু হিসেবে ব্যবহার করেন। যাঁরা মনে করেন ভারতে মুসলিমদের বিরুদ্ধে যা হচ্ছে তা দেশদ্রোহিতা, তাঁরা আমাকে প্রতীক হিসেবে ব্যবহার করেন। এমনও সময় গেছে যখন আমার বিরুদ্ধে প্রতিবেশী রাষ্ট্রের সঙ্গে আঁতাঁত রাখার অভিযোগ আনা হয়েছিল। আমি ভারতীয়, আমার বাবা একজন স্বাধীনতা সংগ্রামী হওয়া সত্ত্বেও। আমার দেশ ছেড়ে যাওয়ার জন্য মিছিলেও হেঁটেছেন নেতারা"। শাহরুখের এই বক্তব্যের পরই বিতর্ক শুরু হয়।




First Published: Tuesday, January 29, 2013, 17:56


comments powered by Disqus