মোদী নয় টুইটারে শাহরুখই বাদশা, খান-মালিকের সেলফিই বর্ষসেরা

টুইটারে বাদশা শাহরুখ খানই। প্রখ্যাত সঙ্গীতশিল্পী জায়েন মালিকের সঙ্গে শাহরুখের সেলফিই সবচেয়ে বেশিবার রিটুইট হয়ে বছরের গোল্ডেন টুইটের মর্যাদা পেল।

Updated By: Dec 7, 2015, 09:13 PM IST
মোদী নয় টুইটারে শাহরুখই বাদশা, খান-মালিকের সেলফিই বর্ষসেরা
এসআরকে-র সঙ্গে জায়েনের সেলফি। বর্ষসেরা টুইটের মর্যাদা পেল এই ছবিটি।

ওয়েব ডেস্ক: টুইটারে বাদশা শাহরুখ খানই। প্রখ্যাত সঙ্গীতশিল্পী জায়েন মালিকের সঙ্গে শাহরুখের সেলফিই সবচেয়ে বেশিবার রিটুইট হয়ে বছরের গোল্ডেন টুইটের মর্যাদা পেল।

সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ট্যুইটারে সর্বোচ্চ ফলওয়ার সংখ্যা হল অমিতাভ বচ্চনের। অমিতাভকে ফলো করছেন ১৮.১ মিলিয়ন ভারতীয়। এরপরেই রয়েছে বলিউড বাদশার স্থান। তাঁকে ফলো করছেন ১৬.৫ মিলিয়ন ভারতীয়। অভিনেতা না হয়েও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর স্থান রয়েছে তৃতীয়তে। তাঁকে ফলো করছেন ১৬.৪ জন ভারতীয়। যেখানে অস্কার জয়ী এআর রহমান রয়েছেন দশম স্থানে। তারপর রয়েছে বাকি বলিউড অভিনেতারা। যার মধ্যে রয়েছেন আমির খান, সলমন খান, দীপিকা পাডুকন, ঋত্বিক রোশন, প্রিয়াঙ্কা চোপড়া এবং অক্ষয় কুমার।

ট্যুইটারের তরফ থেকে জানতে পারা গেছে ২০১৫ সালে আরও বেশ কয়েকজন অ্যাকাউন্ট খুলেছেন এই সাইটে। যার মধ্যে রয়েছে তাজ মহল, প্রাক্তন ক্রিকেটার কপিল দেব, তালিম অভিনেতা সূর্য, দিল্লির পুলিস কমিশনার ইত্যাদি।

ট্যুইটারে করা প্রত্যেকটি ট্যুইটই খুবই গুরুত্বপূর্ণ হলেও শাহরুখ খানের একটি ট্যুইট হয়ে উঠেছে ২০১৫-র 'গোলডেন ট্যুইট'। এশিয়ান অ্যাওয়ার্ডে গিয়ে জায়ান মল্লিকের সঙ্গে বলি বাদশা একটি সেলফি তুলে নিজের ট্যুইটার প্রোফাইলে পোস্ট করেন। যার প্রতি ১ লক্ষ ৪১ হাজার বার রি-ট্যুইট করা হয়।

এর আগেও বহু বিশিষ্ট ব্যাক্তিত্বই গুরুত্বপূর্ণ ট্যুইট করেছিলেন। কিন্তু সেই হিসিবে দেখতে গেলে কোনও ট্যুইটই এতবার রি-ট্যুইট করা হয়নি। যেমন জেট এয়ারওয়েসের তরফ থেকে বহুদিন আগে যাত্রীদের সুবিধার্থে একটি ট্যুইট করা হয়েছিল। কিন্তু সেই ট্যুইটের প্রেক্ষিতে মাত্র ১বার রি-ট্যুইট করা হয়। এছাড়া প্রধানমন্ত্রীর 'মেক ইন ইন্ডিয়া'র ট্যুইট করা হয়েছিল। সেখানেও মাত্র কয়েকটি রি-ট্যুইট করা হয়। কিন্তু কোনও একটি ট্যুইট এতবার রি-ট্যুইট করা হয়েছে এই প্রথমবার। যার ফলে রীতিমত ঝড় উঠেছে শোশ্যাল নেটওয়ার্কিং সাইটগুলিতে।

.