শোকে মোড়া জন্মদিনে শাহরুখ কিংই থাকলেন

চোখে কালো রঙের সানগ্লাস আর সাদা শার্ট পরে তিনি নামতেই শোরগোল পড়ে গেল। বার্থ ডে বয় শাহরুখকে দেখতে তখন রীতিমত হুড়হুড়ি। দেখে কে বলবে এই মানুষটাই ৪৬টা বসন্ত পার করে ৪৭ এ পা দিয়েছেন। ফিসফাস আওয়াজ, তাঁকে অনেকটা `দিলওয়ালে দিলহানিয়া লে যায়েঙ্গে`-এর রাজের মত লাগছে। কর্তব্যরত সাংবাদিকরাও তখন বার্থ ডে বয়কে নিয়ে উচ্ছ্বাসে মত্ত।

Updated: Nov 2, 2012, 06:27 PM IST

চোখে কালো রঙের সানগ্লাস আর সাদা শার্ট পরে তিনি নামতেই শোরগোল পড়ে গেল। বার্থ ডে বয় শাহরুখকে দেখতে তখন রীতিমত হুড়হুড়ি। দেখে কে বলবে এই মানুষটাই ৪৬টা বসন্ত পার করে ৪৭ এ পা দিয়েছেন। ফিসফাস আওয়াজ, তাঁকে অনেকটা `দিলওয়ালে দিলহানিয়া লে যায়েঙ্গে`-এর রাজের মত লাগছে। কর্তব্যরত সাংবাদিকরাও তখন বার্থ ডে বয়কে নিয়ে উচ্ছ্বাসে মত্ত। বোঝাই যাচ্ছে আর পাঁচটা সাংবাদিক সম্মেলনের থেকে আজকেরটা আলাদা। শাহরুখ অবশ্য আলাদা করে কিছু উচ্ছ্বাস দেখালেন না। বিতর্কের প্রশ্ন দিয়ে বার্থ ডে বয়কে বরণ করলেন সাংবাদিকরা।
`যব তাক হ্যায় জান` তাঁর প্রযোজনা সংস্থার নয় তবু বার্থ ডে বয়কে প্রথম প্রশ্ন `সন অফ সর্দার` মুক্তি পাওয়ার কিছুদিন আগেই যশ রাজ ফিল্মস-এর বিরুদ্ধে অজয় দেবগনের আইনি নোটিস পাঠানোর প্রসঙ্গ। শাহরুখ তাঁর সেই ট্রেডমার্ক হাসিটা হেসে বললেন, "এটা আমাকে কেন যশ রাজ ফিল্মসের কর্তাদের করুন!" কাজলের বিয়ের পর অজয়ের সঙ্গে শাহরুখের সম্পর্কটা নিয়ে একটা সময় জল্পনা শুরু হয়েছিল। সেই সম্পর্কটা উস্কে দেওয়ার জন্যই অজয়ের নোটিসের প্রসঙ্গ উত্থাপন, সেটা বুঝে নিতে অসুবিধা হয়নি বাজিগরের। আর তাই বিতর্কের আগুনে পা না দিয়ে বললেন, অজয়ের ছবিও ভাল চলুক সেটা চাই। পুরো সাংবাদিক সম্মেলনে তাঁর অজাতশত্রু ইমেজ প্রতিষ্ঠা করার চেষ্টা চালালেন। বারবার ভক্তদের ধন্যবাদ জানালেন। যশ চোপড়ার প্রসঙ্গ উঠতেই আবেগতাড়িত হয়ে পড়লেন।
এবারের জন্মদিনটা শাহরুখ কাটালেন অনেকটা শোকের আবহে। আসলে তাঁর বলিউডে উত্থানের পিছনে সবচেয়ে বড় যাঁর হাত রয়েছে সেই যশ চোপড়ার মৃত্যুর জন্য জন্মদিন সেলিব্রেশনটা অনেকটা কমই করলেন। ভক্তরা অবশ্য শাহরুখের জন্মদিনটা জমকালোভাবেই পালন করলেন। টুইটার, ফেসবুক সহ বিভিন্ন সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে শাহরুখের জন্মদিনটা যেভাবে পালন হল তা দেখে বোধাই যাচ্ছে বক্স অফিস বিধাতা যাই বলুক শাহরুখ অন্তত আজকের দিনটা কিংই থাকলেন।