আমিনুলের মৃত্যুর সিবিআই তদন্তের দাবিতে রাজপথে মৌনমিছিল

আমিনুলের মৃত্যুর সিবিআই তদন্তের দাবিতে রাজপথে মৌনমিছিল

আমিনুলের মৃত্যুর সিবিআই তদন্তের দাবিতে রাজপথে মৌনমিছিলআমিনুল ইসলামের মৃত্যুর সিবিআই তদন্তের দাবিতে এবার মৌন মোমবাতি মিছিলে সামিল হলেন তাঁর পরিবার। শনিবার সন্ধ্যায় মিছিল পাম অ্যাভিনিউ থেকে শুরু হয়ে যায় পার্ক সার্কাস সেভেন পয়েন্ট পর্যন্ত। মিছিলে সামিল হন সমাজকর্মী মীরাতুন নাহার, চিত্রশিল্পী সমীর আইচসহ আরও অনেকে।

নাবালিকার ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদ করায় মিথ্যে মামলায় ফাঁসানো হয় আমিনুল ইসলামকে। এমনই দাবি ছিল পরিবারের। ঘটনার প্রতিবাদে দু হাজার বারোর তেসরা ডিসেম্বর কড়েয়া থানার সামনে গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন কড়েয়ার যুবক আমিনুল ইসলাম। দুহাজার তেরোর পয়লা জানুয়ারি হাসপাতালে মৃত্যু হয় আমিনুলের।
 
এই ঘটনার পর সাত মাস কেটে গেলেও তদন্তে কোনও অগ্রগতি হয়নি। তিন পুলিস কর্মীকে সাসপেন্ড করা ছাড়া কিছুই করা হয়নি। সরকারের উপর ভরসা না রেখে সিবিআই তদন্ত চেয়ে হাইকোর্টের দ্বারস্থ হন আমিনুলের মা শাহনাজ ইজহার। বৃহস্পতিবার সেই মামলার শুনানি চলাকালীন ক্ষোভ প্রকাশ করেন বিচারপতি সঞ্জীব ব্যানার্জি। পুলিস কমিশনারের কাছে রিপোর্ট তলব করে আদালত। এরই মাঝে শনিবার আমিনুল ইসলামের স্মৃতিতে মৌন মোমবাতি মিছিলে সামিল হলেন তাঁর পরিবার। পরিবারের একটাই দাবি ছেলের মৃত্যুর সিবিআই তদন্ত হোক।
 
পাম অ্যাভিনিউ থেকে শুরু হয়ে মিছিল শেষ হয় পার্ক সার্কাস সেভেন পয়েন্টে।

 

First Published: Sunday, August 11, 2013, 10:27


comments powered by Disqus