পদ খোয়ানোর পেছনে কলকাঠি নেড়েছেন এক কেন্দ্রীয় মন্ত্রী, দাবি নিহালনির

Updated By: Aug 19, 2017, 09:09 PM IST
পদ খোয়ানোর পেছনে কলকাঠি নেড়েছেন এক কেন্দ্রীয় মন্ত্রী, দাবি নিহালনির

ওয়েব ডেস্ক: ফিল্ম সেন্সর বোর্ডের প্রধানের পদ থেকে তাঁকে সরানোর পেছনে রয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। এমনই চাঞ্চল্যকর দাবি করলেন প্রাক্তন বোর্ড প্রধান পহেলাজ নিহালনি।

এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমে নিহালনি বলেন, ‘'সেন্সর বোর্ডের প্রধানের পদ থেকে আমাকে সরিয়ে দেওয়ার খবর আমি সংবাদ মাধ্যম থেকে জানতে পারি।'' উড়তা পঞ্জাব, বজরঙ্গি ভাইজান ছবির মুক্তির সময়ে কেন্দ্রীর সরকার তাঁর ওপরে বিভিন্ন ধরনের নির্দেশ দিয়েছিল বলেও নিহালনি মন্তব্য করেন।

অারও পড়ুন-লখনউয়ের ‌যৌনপল্লিতে নওয়াজউদ্দিন সিদ্দিকি

প্রাক্তন সেন্সর বোর্ড প্রধান বলেন, ‘স্মৃতি নিজেই বারেবারে বিতর্ক তৈরি করেছেন। সরকারের ‌যে দফতরে তিনি থেকেছেন সেখনেই তাঁকে বিতর্ক তাড়া করেছে। কোনও রকম কাটছাঁট না করেই উনি আমাকে ‘ইন্দু সরকার’-এর মতো ছবি ছেড়ে দিতে বলেন। কিন্তু সেন্সর বোর্ডের নিয়ম মেনেই ওই ছবিকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এতে ওঁর ভয়ঙ্কর গোঁসা হয়ে ‌যায়। এরপরই উনি সেন্সর বোর্ডের ওপরে নিজের ক্ষমতা জাহির করতে ‌যান। সেক্ষেত্রে আমি ছাড়া ভালো টার্গেট আর কে হতে পারে!’

আরও পড়ুন-পিসিমণির '‍সাধ'‍-এ গিয়ে '‍মস্তি'‍র সঙ্গে মস্তিতে ক্ষুদে তৈমুর

উল্লেখ্য, কা‌র্যকাল শেষ হওয়ার পাঁচ মাস আগেই সেন্সর বোর্ডের প্রধানের পদ সরিয়ে দেওয়া হয় পহেলাজ নিহালনিকে। এদিন তিনি বলেন, ভালোই হয়েছে। মাথা থেকে কাঁটার মুকুট নেমে গেছে। প্রসুন ‌যোশী খুবই ভালো মানুষ। উনি নিশ্চয় ভালো কাজ করবেন। বোর্ডে বহু দালাল রয়েছে। এরাই বোর্ডের মান নষ্ট করছে।

.