নীরজা ভানোট চরিত্রে ফার্স্ট লুক টুইট করলেন সোনম

অসমসাহসী এয়ারহোস্টেস নীরজা ভানোটের বায়োপিকে অভিনয় করছেন সোনম কপূর। ১৯৮৬ সালের ৫ সেপ্টেমবর প্যান এএম বিমানের যাত্রীদের উদ্ধার করতে গিয়ে দুঃসাহসিক মৃত্যুবরণ করা নীরজার জীবনের গল্প নিয়ে ছবির শুটিং শুরপ হয়েছে গত সপ্তাহে মুম্বইতে। নীরজার চরিত্রে নিজের ফার্স্ট লুকের ছবি টুইট করেছেন সোনম।

Updated By: May 5, 2015, 11:58 AM IST
নীরজা ভানোট চরিত্রে ফার্স্ট লুক টুইট করলেন সোনম

ওয়েব ডেস্ক: অসমসাহসী এয়ারহোস্টেস নীরজা ভানোটের বায়োপিকে অভিনয় করছেন সোনম কপূর। ১৯৮৬ সালের ৫ সেপ্টেমবর প্যান এএম বিমানের যাত্রীদের উদ্ধার করতে গিয়ে দুঃসাহসিক মৃত্যুবরণ করা নীরজার জীবনের গল্প নিয়ে ছবির শুটিং শুরপ হয়েছে গত সপ্তাহে মুম্বইতে। নীরজার চরিত্রে নিজের ফার্স্ট লুকের ছবি টুইট করেছেন সোনম।

পার্ট টাইম মডেল, ফুল টাইম ফ্লাইট ক্রু নীরজা মৃত্যুর আগে করাচিতে হাইজ্যাক হওয়া প্যান এএম ৭৩ ফ্লাইটের ৩৮০ জন যাত্রীর প্রাণ বাঁচাতে ১৭ ঘণ্টা লড়েছিলেন নীরজা। হাইজ্যাকাররা বিস্ফোরক ব্যবহার করলে এমারজেন্সি দরজা দিয়ে যাত্রীদের বাঁচানোর চেষ্টা করেন নীরজা। পাইলটদের সতর্ক করার পর তারাই সবার আগে পালিয়ে যায়। মাত্র ২৩ বছর বয়সে মৃত্যুর আগে ৩৬০ জনের প্রাণ বাঁচিয়েছিলেন নীরজা। ভারতের কনিষ্ঠতম অশোক চক্র প্রাপক তিনিই।

পরে আন্তর্জাতিক ক্ষেত্রেও দ্য হিরোইন অফ দ্য হাইজ্যাক হিসেবে সম্মানিত হন নীরজা। অশোক চক্র ছাড়াও ফ্লাইট সেফটি ফাউন্ডেশন হিরোইজম অ্যাওয়ার্ড, মার্কিন যুক্তরাষ্ট্র, তমঘা-ই-ইনসানিয়ত-পাকিস্তান, জাস্টিস ফর ক্রাইম অ্যাওয়ার্ড, কলম্বিয়ায় ইউনাইটেড স্টেটস অফিসের তরফে স্পেশাল কারেজ অ্যাওয়ার্ড ও ইন্ডিয়ান সিভিল এভিয়েশন মিনিস্ট্রি অ্যাওয়ার্ডে সম্মানিত করা হয় তাকে। ২০০৪ সালে সরকারি ভাবে রিলিজ করা হয় নীরজ ভানোট স্ট্যাম্প।

 

.