বাড়ছে ধর্ষণ, আত্মঘাতী ধর্ষিতার বাড়িতে সোনিয়া

একের পর এক ধর্ষণের ঘটনায় সংবাদ শিরোনামে হরিয়ানা। গত ২৮ দিনে রাজ্যে ১১টি ধর্ষণের ঘটনা ঘটেছে বলে অভিযোগ। আজ আরও দুটি অভিযোগ দায়ের হয়েছে। আর, এসবের মধ্যেই শুরু হয়েছে রাজনৈতিক চাপান-উতোর। ভূপিন্দর সিং হুডার নেতৃত্বাধীন হরিয়ানা সরকারের ভাবমূর্তি নষ্ট করতেই সাজানো ধর্ষণের ঘটনা প্রচার করা হচ্ছে বলে কংগ্রেসের অভিযোগ। যদিও, তফশিলি জাতি উপজাতি কমিশন থেকে শুরু করে বিরোধিরা আইনশৃঙ্খলা রক্ষায় হুডা সরকারের ব্যর্থতার অভিযোগে সরব হয়েছেন। আবার, রাজ্যের প্রভাবশালী খাপ পঞ্চায়েত বিধান দিয়েছে, বাল্যবিবাহের মাধ্যমেই নাকি ধর্ষণ প্রতিরোধ করা সম্ভব। এই পরিস্থিতিতে আজ হরিয়ানা গেলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী।

Updated By: Oct 9, 2012, 11:03 AM IST

হরিয়ানার জিন্দে ধর্ষিতা দলিত কিশোরীর বাড়িতে গেলেন সোনিয়া গান্ধী। তাঁর সঙ্গে ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিং হুডা। গত শনিবার জিন্দের সচ্চাখেড়া গ্রামে গণধর্ষণের শিকার হয়ে আত্মহত্যা করে ওই কিশোরী।
একের পর এক ধর্ষণের ঘটনায় সংবাদ শিরোনামে হরিয়ানা। গত ২৮ দিনে রাজ্যে ১১টি ধর্ষণের ঘটনা ঘটেছে বলে অভিযোগ। আজ আরও দুটি অভিযোগ দায়ের হয়েছে। আর, এসবের মধ্যেই শুরু হয়েছে রাজনৈতিক চাপান-উতোর। ভূপিন্দর সিং হুডার নেতৃত্বাধীন হরিয়ানা সরকারের ভাবমূর্তি নষ্ট করতেই সাজানো ধর্ষণের ঘটনা প্রচার করা হচ্ছে বলে কংগ্রেসের অভিযোগ। যদিও, তফশিলি জাতি উপজাতি কমিশন থেকে শুরু করে বিরোধিরা আইনশৃঙ্খলা রক্ষায় হুডা সরকারের ব্যর্থতার অভিযোগে সরব হয়েছেন। আবার, রাজ্যের প্রভাবশালী খাপ পঞ্চায়েত বিধান দিয়েছে, বাল্যবিবাহের মাধ্যমেই নাকি ধর্ষণ প্রতিরোধ করা সম্ভব। এই পরিস্থিতিতে আজ হরিয়ানা গেলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী।   

.