সুব্রতর উলটো সুর সৌগতর গলায়

সুব্রতর উলটো সুর সৌগতর গলায়

সুব্রতর উলটো সুর সৌগতর গলায়রাজ্যপাল প্রসঙ্গে পঞ্চায়েতমন্ত্রীর মন্তব্যের উলটো সুর শোনা গেল তৃণমূলের সাংসদ সৌগত রায়ের কন্ঠে। তিনি আজ পরিষ্কার জানিয়েছেন রাজ্যপাল এবং সুব্রত মুখোপাধ্যায়, দু`জনেরই বক্তব্য তাঁদের নিজস্ব। তবে এই প্রসঙ্গে সংবিধান বিশেষজ্ঞ সুভাষ কাশ্যপ জানিয়েছেন রাজ্যপাল কতখানি বা কী বলতে পারবেন সংবিধানে সে রকম কিছুই নির্দিষ্ট করে বলা নেই। সৌগত রায় জানিয়েছেন তিনি সুভাষ কাশ্যপের সঙ্গে এ বিষয়ে এক মত।

প্রসঙ্গত বুধবার রাজ্যপাল বুধবার বলেন রাজ্যে গুণ্ডারাজ চলছে। পুলিশ প্রশাসনের আচরণেও যে তিনি মোটেই সন্তুষ্ট নন, বুধবার ভিক্টোরিয়া মেমোরিয়ালে এক অনুষ্ঠানে যোগ দিয়ে তা-ও বুঝিয়ে দিয়েছেন রাজ্যপাল। তাঁর সাফ কথা, আইন শৃঙ্খলা পরিস্থিত ঠিক রাখতে প্রশাসনকেই দায়িত্ব নিতে হবে। পুলিশের নিরপেক্ষভাবে কাজ করা উচিত বলেও মন্তব্য করেন তিনি।

রাজ্যপালের এই মন্তব্যের পর বুধবার শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, এবং বৃহস্পতিবার সুব্রত মুখোপাধ্যায় এই মন্তব্যে রাজ্যপালের এক্তিয়ার নিয়ে প্রশ্ন করেন। কিন্তু নিজের বক্তব্যে অনড় রাজ্যপাল পরিষ্কার জানিয়ে দেন, তিনি রাজ্যপাল সুলভ মন্তব্যই করেছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় এক অনুষ্ঠানে সাংবাদিকদের সামনে রাজ্যপাল এমকে নারায়ণন বলেন, "আমি যা বলেছি রাজ্যপালের মতই বলেছি"।

রাজ্যপাল সুলভ মন্তব্য নয়, রাজ্যপালের মন্তব্য রাজনৈতিক। শুক্রবার মহাকরণে রাজ্যপাল এমকে নারায়াননকে ঠিক এই ভাষাতেই বিঁধলেন পঞ্চায়েতমন্ত্রী সুব্রতর মুখোপাধ্যায়। তিনি আরও বলেন রাজ্যপালের বক্তব্য উসকানিমূলক। গতপরশু রাজ্যপালের বক্তব্য নিয়ে শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় প্রশ্ন তোলার পর কাল সুব্রত মুখোপাধ্যায়ের এই মন্তব্য নিয়ে সমালোচনায় রাজনৈতিক মহল।




First Published: Friday, January 11, 2013, 12:08


comments powered by Disqus